ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে সাকিবের প্রাণহীন ব্যাটিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিপিএলে সাকিবের প্রাণহীন ব্যাটিং ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: বল হাতে ১৭টি উইকেট নিয়ে এবারের বিপিএলে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হলেও ব্যাট হাতে একেবারেই নিষ্প্রভ সাকিব আল হাসান। ব্যাটিংয়ে ব্যক্তিগত সংগ্রহের দিকটা একেবারেই সমৃদ্ধ করতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার।

এবারের আসরে তাঁর ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৩৩ রান। তার চেয়েও বিস্ময়ের বিষয় হলো, এবারের বিপিএলে ব্যাট হাতে ১০টি ম্যাচের চারটিতে দুই অংকের ঘরে পৌঁছাতে পেরেছেন রংপুর অধিনায়ক।

শনিবার (১২ ডিসেম্বর) বিপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচেও তার নিষ্প্রভ ব্যাটিং দেখলো ক্রিকেট ভক্তরা। কুমিল্লার বিপক্ষে এদিন জয়ের জন্য ১৬৪ রানের  লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩৬ রানে দুই ওপেনার সৌম্য সরকার ও লিন্ডেল সিমন্স আউট হওয়ার পর রংপুর ভক্তরা নিশ্চই আশা করেছিলেন যে, অন্তত এদিন জ্বলে উঠবেন সাকিব। কিন্তু তা আর হল কই?

রংপুরের ব্যাটিং ইনিংসের ৮তম ওভারের পঞ্চম বলে  আষাঢ় জাইদির দারুণ এক ডেলিভারিতে মিড উইকেটে ক্যাচ তুলে দিয়ে রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন সাকিব। আর তাঁর এই আউটের ফলে একেবারেই লড়াইয়ে থাকতে পারেনি রংপুর।

এর আগের ম্যাচে একই প্রতিপক্ষের বিপক্ষে ২০ রান করেছিলেন সাকিব। তার আগের ম্যাচগুলোতে সিলেট সুপার স্টারসের বিপক্ষে অপরাজিত ২৯, ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৮, বরিশাল বুলসের বিপক্ষে ১, চিটাগং ভাইকিংসের বিপক্ষে অপরাজিত ১, সিলেট সুপার স্টারসের বিপক্ষে ৩৩, ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে অপরাজিত ২৪, বরিশাল বুলসের বিপক্ষে ৬ ও চিটাগং ভাইকিংসের বিপক্ষে ১ রান সংগ্রহ করেছিলেন সাকিব।

এর মধ্যে গেল ১ ডিসেম্বরের ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয়ের জন্য ১১২ রান তারা করতে নেমে সতীর্থ জহুরুল ইসলামের ৪৭ ও সৌম্য সরকারের ৫৮ রানের জয়সূচক ইনিংসের পর খুব বেশি খেলা প্রয়োজন হয়নি সাকিবের। সেদিন অপরাজি ১ রানের ইনিংস খেলেই তিনি জয় নিয়ে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৫
এইচএল/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad