ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উত্তাপ ছড়াতে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
উত্তাপ ছড়াতে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি ছবি : সংগৃহীত

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও তিন মাসের মতো বাকি। তবে, তার আগেই বিশ্ব ভ্রমণে বের হচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি।

বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমীদের মাঝে আসন্ন জমজমাট বিশ্বমঞ্চের উত্তাপ ছড়িয়ে দিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এতো আগেই এমন উদ্যোগ নিয়েছে।

পরের বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতোমধ্যেই বিশ্বকাপের ট্রফিটি উন্মুক্ত করা হয়েছে। ১১ মার্চ থেকে ০৩ এপ্রিল পর্যন্ত চলবে বিশ্বমঞ্চটি। এর আগে ১২টি দেশ (আয়োজক দেশ ভারতসহ) ঘুরে আসবে বিশ্বকাপের ট্রফি। ভারতের মুম্বাই থেকে আজ (রোববার, ১৩ ডিসেম্বর) বের হয়ে ট্রফিটি স্কটল্যান্ডে অবস্থান করবে।

তারই ধারাবাহিকতায় ট্রফিটি বাংলাদেশে থাকবে আগামী ১৪ ও ১৫ জানুয়ারি। ০১ ফেব্রুয়ারি দিল্লিতে ট্রফিটির বিশ্বভ্রমণ শেষ হবে।

প্রথমেই ট্রফিটি ভ্রমণ করতে ইউরোপের দেশ স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসে। ইউরোপ ভ্রমণ শেষে ট্রফিটি চলে যাবে আফ্রিকান দেশ জিম্বাবুয়েতে। সেখান থেকে দক্ষিণ আফ্রিকা ঘুরে ট্রফি চলে আসবে এশিয়াতে। পাকিস্তানে ঘুরে ১৪ ও ১৫ জানুয়ারি ট্রফিটি বাংলাদেশে আসবে। দু’দিন থাকার পর লঙ্কা ভ্রমলে যাবে ট্রফি। এরপর নিউজিল্যান্ড-অস্ট্রেয়িলা ঘুরে ট্রফির শেষ ঠিকানা হবে ভারতের দিল্লিতে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ১৩ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad