ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথমবার অজি অধিনায়ক হচ্ছেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
প্রথমবার অজি অধিনায়ক হচ্ছেন ওয়ার্নার ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী ১২ জানুয়ারি থেকে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলতে নামছে অস্ট্রেলিয়া। আর এ সিরিজে ইনজুরির কারণে দলের বাইরে থাকতে পারেন স্বাগতিকদের নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ।

তাই প্রথমবারের মতো অজি নেতৃত্ব উঠতে পারে ওপেনার ডেভিড ওয়ার্নারের হাতে।

বর্তমানে হাঁটু ও হিপের মাইনর ইনজুরিতে ভুগছেন স্মিথ। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বক্সিং ডে টেস্ট ও সিডনিতে নতুন বছরের টেস্টে দেখা যাবে তাকে। কিন্তু ভারতের বিপক্ষে সিরিজে বিশ্রাম নিতে হতে পারে ডানহাতি তরুণ এ ব্যাটসম্যানকে। সব কিছুই নির্ভর করছে আগামী দুই সপ্তাহ স্মিথের সুস্থ হয়ে ওঠার ওপর।

স্মিথের এই বিশ্রাম তাকে আগামী বছর নিউজিল্যান্ড সফরে আশাবাদী করে তুলবে। সেই সঙ্গে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন দলের কোচ ড্যারেন লেহমান। তবে অজিদের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ মিস করতে হবে স্মিথকে।

গত অ্যাশেজ থেকে শরীরে ইনজুরি বয়ে বেড়াচ্ছেন স্মিথ। মাঝে দলের ব্যস্ত সূচি থাকায় বিশ্রামও দেওয়া যায়নি তাকে। তবে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজটি গুরুত্বপূর্ণ হলেও নির্বাচকরা হয়তো ঝুঁকি নিতে চাইবেন না। তাই ক্যাঙ্গারুদের নেতৃত্বের ভারটা ওয়ার্নারকেই বইতে হতে পারে।

ভারতের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।