ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইলবিহীন বরিশালের বিপক্ষে ব্যাটিংয়ে রংপুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
গেইলবিহীন বরিশালের বিপক্ষে ব্যাটিংয়ে রংপুর

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় এলিমিনিটর ম্যাচে ফাইনালে ওঠার লড়াইয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও বরিশাল বুলস। এ ম্যাচের জয়ী দলই ১৫ ডিসেম্বর ফাইনালে মাশরাফির কুমিল্লার বিপক্ষে লড়বে।



টস জিতে রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

মেলবোর্নের পথে বিগ ব্যাশে খেলতে রোববার রাতে রওয়ানা দেওয়ার কথা বরিশাল বুলসের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ক্রিস গেইলের। তাকে ছাড়াই ফাইনালের টিকিট কাটতে নামতে হচ্ছে বুলসকে। অবশ্য একটি সূত্র থেকে জানা যায়, গেইলের পুরোনো পিঠের ব্যথা তাকে ভোগাচ্ছে। এ কারণে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি।

আগেই বিপিএলের তৃতীয় আসরের ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজই পাওয়া যাবে ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ।

মাশরাফিদের প্রতিপক্ষ সাকিব আল হাসানের রংপুর না মাহমুদউল্লাহর বরিশাল এ নিয়ে গতকাল থেকেই চলে নানান জল্পনা-কল্পনা। একদিকে সাকিব, সৌম্য, সিমন্স অন্যদিকে মাহমুদউল্লাহ, সাব্বির, আল আমিনরা। শক্তির বিচারে রয়েছে দু’দলেরই দাপট।

লিগপর্বে সমান ১৪ পয়েন্ট নিয়েই শেষ চার নিশ্চিত করে রংপুর ও বরিশাল। তবে রান রেটে বরিশালকে পেছনে ফেলে শীর্ষ দুইয়ে জায়গা পেয়ে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে নামে সাকিব আল হাসানের দল। তবে সে ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে একতরফাভাবেই পরাজিত হয় তারা।

অন্যদিকে এলিমিনিটির মাচে ঢাকা ডায়নামাইটসকে ১৮ রানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করে বরিশাল বুলস। শেষ পর্যন্ত মাশরাফিদের প্রতিপক্ষ কারা হবে- উত্তর মিলবে কয়েক ঘণ্টা পরই।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ১৩ ডিসেম্বর ২০১৫
এমআর

** কুমিল্লার প্রতিপক্ষ রংপুর না বরিশাল?

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।