ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাইদির কাছে এতটা আশা করেনি কুমিল্লা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
জাইদির কাছে এতটা আশা করেনি কুমিল্লা ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ব্যাট-বল দুটোতেই বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে টেনে তুলেছেন আসহার জাইদি। দলে প্রসিদ্ধ অলরাউন্ডারের অভাবটা পুরোপুরি মিটিয়েছেন পাকিস্তানে জন্ম নেওয়া এই ইংলিশ ক্রিকেটার।



রংপুর রাইডার্সের বিপক্ষে কোয়ালিফায়ার ম্যাচে তার ১৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসটিতেই লড়াইয়ের পুঁজি পায় কুমিল্লা। সে ম্যাচে বল হাতে ৪ উইকেট তুলে নিয়ে একাই গুঁড়িয়ে দেন প্রতিপক্ষকে। দলকে ফাইনালে তোলার ত্রাতা হিসেবে আবির্ভূত হন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

বিপিএলের শুরু থেকেই অবশ্য কুমিল্লার হাল ধরেন জাইদি। বিপিএলের মঞ্চে সেরা অলরাউন্ডারের একজনও হয়ে উঠেছেন তিনি। ১০ ম্যাচের সাত ইনিংসে ব্যাট করে ১৪১.১৩ স্ট্রাইকরেটে রান করেছেন ১৯৯। বল হাতে নিয়েছেন ১৬ উইকেটে। বিপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় ষষ্ঠ ও ব্যাটে রানের দিক থেকে আছেন অষ্টম স্থানে। অথচ এই জাইদিকে নিয়ে এতটা আশাই করেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  

দলটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন জাইদি প্রসঙ্গে বলেন, সে অসাধারণ পারফর্ম করেছে এই টুর্নামেন্টে। দলে অলরাউন্ডারের যে ঘাটতি ছিল, জাইদি পুরোটাই পূরণ করে দিয়েছে। তাকে নিয়ে খুব বেশি আশা করিনি। সে আসলে এতটা ভালো খেলবে ভাবিনি। বোলিং হোক, ব্যাটিং হোক সে আসলে পুরোটাই দিয়ে খেলছে। সবেচেয়ে বড় হলো সে টিমের জন্য শতভাগ দিয়ে খেলে।
 
করাচিতে জন্ম নেওয়া ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার পাকিস্তান দলে খেলার সুযোগ না পেলেও ইংল্যান্ডের কা‌উন্টি দলে খেলছেন ২০১৩ সাল থেকে। ইংল্যান্ডে নাগরিকত্ব পাওয়া এই ক্রিকেটার মন্টি পানেসারের বিকল্প হিসেবে জায়গা পান সাসেক্সে। দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কাউন্টি ক্লাবটিতে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad