ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুনেতে ধোনি, রাজকোটে রায়না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
পুনেতে ধোনি, রাজকোটে রায়না ছবি: সংগৃহীত

ঢাকা: মুম্বাইয়ে শেষ হল আইপিএল নয় ও দশের জন্য নির্বাসিত চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের দশজন নির্বাচিত খেলোয়াড়ের ড্রাফটিং। দুই আসরের জন্য নতুন দল পুনে এবং রাজকোটে খেলবেন মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিন, ব্রেন্ডন ম্যাককালাম, আজিঙ্কা রাহানে, ডোয়াইন ব্রাভোদের মতো ক্রিকেট তারকা।



আসন্ন দুই আসরের জন্য সঞ্জীব গোয়েঙ্কার পুনের দলটিকে কিনে নিয়েছেন। ড্রাফটিংয়ে তার দলের হয়ে খেলবেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এছাড়া পুনের এই দলটিতে জায়গা পেয়েছেন রাহানে, অশ্বিন। তাদের সঙ্গে পুনে দলে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস।

অপরদিকে, কেশাভ বাসালের কিনে নেওয়া রাজকোটের হয়ে খেলবেন চেন্নাই সুপার কিংসের হয়ে গতবার খেলা সুরেশ রায়না। তার সঙ্গে রাজকোটের দলটিতে আরও জায়গা পেয়েছেন রবীন্দ্র জাদেজা, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, অজি অলরাউন্ডার জেমস ফকনার এবং ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

পুনে দল মহেন্দ্র সিং ধোনিকে ১২.৫০ কোটি ভারতীয় রূপিতে নিয়েছে। এছাড়া রাহানে ৯.৫০ কোটি, অশ্বিন ৭.৫০ কোটি, স্মিথ ৫.৫০ কোটি এবং ফাফ ডু প্লেসিস ৪ কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন। অন্যদিকে, রাজকোট দলটি সর্বোচ্চ ১২.৫০ কোটি ভারতীয় রূপিতে সুরেশ রায়নাকে নিয়েছেন। এছাড়া জাদেজা ৯.৫০ কোটি, ম্যাককালাম ৭.৫০ কোটি, জেমস ফকনার ৫.৫০ কোটি এবং ব্র্যাভো ৪ কোটি ভারতীয় রূপিতে রাজকোটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

আগামী বছরের ০৬ ফেব্রুয়ারি আইপিএলের বাকি ৪০ জন ক্রিকেটারের নিলাম হবে। সেখানে পুনে এবং রাজকোটের সঙ্গে অন্য ছয়টি দলও নিলামে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।