ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

তৃতীয় অর্ধশতক বঞ্চিত হলেন রিয়াদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
তৃতীয় অর্ধশতক বঞ্চিত হলেন রিয়াদ ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: আর মাত্র ২টি রান। তাহলেই বিপিএলের এবারের আসরে নিজের তৃতীয় অর্ধশতকের দেখা পেতেন বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে এদিন তৃতীয় অর্ধশতক বঞ্চিত হলেও তাঁর লড়াকু ৩৬ বলে ৪৮ রানের ঝড়ো ব্যাটিংয়ে কুমিল্লার বিপক্ষে ১৫৬ রানের চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে বরিশাল বুলস।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলতে নেমে শুরু থেকেই বেশ দেখেশুনে ব্যাট চালিয়ে আসছিলেন রিয়াদ। তাদের ব্যাটিং ইনিংসের এগারতম ওভারের দ্বিতীয় বলে সাব্বির রুম্মন আউট হলে ব্যাট হাতে নামেন বরিশাল অধিনায়ক।

আর ব্যাটিংয়ে নেমে প্রথম আটটি বল সিঙ্গেলস, ডাবলসে খেললেও প্রথম বাউন্ডারির দেখা পান পনেরতম ওভারে এসে। এই ওভারে মাশরাফির বোলিংকে একবারেই তোয়াক্কা না করে তুলে নেন ১৫ রান। ওভারটির দ্বিতীয় বলে মাশরাফি বিন মর্তুজার ফুলটস বলটিকে ডিপ মিড উইকেট দিয়ে পাঠান সীমানার বাইরে। পরের বলেই আবার ব্যাট হাঁকান রিয়াদ। এবার অবশ্য চার নয়, ছক্কা। চতুর্থ বলে ১ রান নেয়ার পর, পঞ্চম বলে নাফিস সিঙ্গেল নিয়ে তাঁকে স্ট্রাইক দিলে শেষ বলে দারুণ এক স্কুপ শটে বাউন্ডারি বের করে নেন।

ঠিক একই ব্যাটিং ধারাবাহিকতায় ৬টি চার ও একটি ছয়ে ৩৬ বলে ৪৮ রানের এক কার্যকরী ইনিংস খেলে নুয়ান কুলাসেকারার বলে বোল্ড আউট হয়ে ফেরেন ড্রেসিং রুমে।

এর আগে লিগ পর্যায়ের ম্যাচে গেল ৩০ নভেম্বর চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫১ রানের ইনিংস খেলে নিজের দ্বিতীয় ও ২৩ নভেম্বর রংপুর রাইডার্সের বিপক্ষে সমান সংখ্যক রানের ইনিংস খেলে এবারের বিপিএলে নিজের প্রথম অর্ধশতকের দেখা পান মাহমুদুল্লাহ রিয়াদ।
 
বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৫
এইচএল/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa