ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

অস্ট্রেলিয়া দলে মাইক হাসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
অস্ট্রেলিয়া দলে মাইক হাসি ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়া দলে কোচিং পরামর্শক হিসেবে যোগ দিচ্ছেন অজিদের সাবেক ব্যাটসম্যান মাইক হাসি। আগামী বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রাক্তন এই ব্যাটসম্যানকে কোচিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।



ভারতের সাবেক ওয়ানডে ক্রিকেটার শ্রীধরন শ্রীরামও অস্ট্রেলিয়ার হয়ে কাজ করবেন। টি-টোয়েন্টির আয়োজক ভারতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দলকে সাহায্য করতে শ্রীরামকে নিয়োগ দেওয়া হয়েছে। অবশ্য এর আগে সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে শ্রীরামকে কোচিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয় সিএ। তবে নিরাপত্তার কারণ দেখিয়ে সে সফরে বাংলাদেশে আসেনি অজিরা।

ওয়ানডেতে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এখনও অধরাই রয়ে গেছে। আগামী বছরের মার্চে অনুষ্ঠিত ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপার জন্য মরিয়া অজিরা। আর তাই পরামর্শক নিয়োগ দিয়ে দলকে আরও বেশি শক্তিশালী করে তুলতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার হয়ে ৩৮টি টি-টোয়েন্টি খেলা হাসি বিগ ব্যাশে সিডনি থান্ডারস, আইপিএলের আসরে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। এবারে জাতীয় দলের হয়ে কাজ করতে পেরে খুশি তিনি।

বেশ উচ্ছ্বসিত হাসি বলেছেন, ‘অস্ট্রেলিয়ার একজন গর্বিত ক্রিকেটার হিসেবে আমি খুবই আনন্দিত যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার লড়াইয়ে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যুক্ত হতে পারছি। ছেলেদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি এবং যতটা দ্রুত সম্ভব তাদের নিয়ে পরিকল্পনা সাজাবো। ’

ভারতের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ১৮ মার্চ। টুর্নামেন্টের প্রথম দুই সপ্তাহের জন্য দলের সঙ্গে যোগ দেবেন হাসি। তবে, তার আগেই দলের সঙ্গে যোগ দেবেন শ্রীরাম। মার্চের প্রথম সপ্তাহে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করবে অস্ট্রেলিয়া। সেখানেই কাজ শুরু করবেন শ্রীরাম।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৬ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa