ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে প্রস্তুত পাকিস্তান: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
ভারতের বিপক্ষে প্রস্তুত পাকিস্তান: আফ্রিদি ছবি: সংগৃহীত

ঢাকা: সম্প্রতি ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ আয়োজন নিয়ে যা হয়ে গেল, তাতে নিশ্চিত করেই বলা যায় ‘আপাতত সিরিজের বিষয়টি অনিশ্চিত’। সিরিজ আয়োজনে কোনো সিদ্ধান্তে না পৌঁছানোর পর একটি গুঞ্জনই বাতাসে উড়ে।

আগামী বছরের মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কট করতে পারে পাকিস্তান!

তবে, সেটি থেকেও আপাতত সরে এসেছে পাকিস্তান। দলটির টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদির বক্তব্যে এমনটি নিশ্চিত। আসন্ন বিশ্বকাপে ভারত-পাকিস্তান একই গ্রুপে থাকায় ১৯ মার্চ ধর্মশালায় মুখোমুখি হবে দুই দল। ১৬ মার্চ পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচ খেললেও নিজেদের দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার বিপক্ষে খেলতে হচ্ছে আফ্রিদি বাহিনীকে।

পাকিস্তান দলপতি আফ্রিদি জানান, আমরা প্রস্তুত ভারতের মাটিতে বিশ্বকাপে অংশ নিতে। আমাদের গ্রুপটি বেশ কঠিন হয়েছে। কিন্তু আমরা তাতে ভীত নই। ভারতের বিপক্ষে ম্যাচটিতে আমাদের সকলের নজর রয়েছে। পরের মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের সিরিজ রয়েছে। এরপরই বিশ্বকাপের জন্য আমাদের প্রস্তুতি শুরু হয়ে যাবে। তবে, বিশ্বকাপের প্রস্তুতিতে আমরা খুব অল্প সময়ই পাবো।

আফ্রিদি আরও বলেন, আমি বলেছি আমাদের গ্রুপটি কঠিন। কারণ, টি-টোয়েন্টি ম্যাচ একবার সুযোগের ম্যাচ। এখানে দ্বিতীয়বার কোনো সুযোগের জায়গা থাকেনা। আমরা সম্প্রতি বেশ কিছু ভুল করেছি। সেগুলো শুধরে বিশ্বকাপের আসরে নামতে চাই।

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপের যেকোনো আসরেই ভারতের বিপক্ষে কোনো জয় নেই পাকিস্তানের। ওয়ানডে বিশ্বকাপের আসরে ৬ ম্যাচের মুখোমুখি দেখায় টিম ইন্ডিয়া প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে দুই দল পাঁচবার মুখোমুখি হলেও কোনো জয় পায়নি পাকিস্তান।

ভারতের বিপক্ষে ম্যাচটি নিয়ে পাকিস্তান অধিনায়ক বলেন, সকলে এ ম্যাচটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমি জানি পাকিস্তান কোনো ফরমেটের বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি। তাই এবারের ম্যাচটি আমাদের জন্য বেশ চ্যালেঞ্জের। আমি আশা করছি, ভারতের বিপক্ষে ম্যাচটির জন্য দলের সকলকে অনুপ্রেরণা দিতে পারবো এবং চেষ্টা করবো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে আনতে।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে পরাজিত হয় পাকিস্তান। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আসরেও হেরেছিল পাকিস্তান। তবে এমন পরিসংখ্যানকে গায়ে মাখাতে চাননা আফ্রিদি। তিনি যোগ করেন, আমি সে ধরনের লোক নই, যারা অতীত নিয়ে পড়ে থাকে। ম্যাচের ফল অবশ্যই দলের খেলাকে যেকোনো সময় পরিবর্তন করে দেয়। কিন্তু অতীতে কি ঘটেছে সেটি নিয়ে আমি চিন্তিত নই।

ভারতের বিপক্ষে খেলার পর ২২ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে লড়তে হবে আফ্রিদি বাহিনীকে। মোহালিতে কিউইদের বিপক্ষে ম্যাচের পর পাকিস্তান একই ভেন্যুতে ২৫ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ১৮ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।