ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনি-রায়নাকে বাদ দেওয়া উচিৎ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
ধোনি-রায়নাকে বাদ দেওয়া উচিৎ ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে নতুন দল পুনে ও রাজকোটের হয়ে খেলবেন মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না। ভারতের সাবেক অধিনায়ক বিসেন সিং বেদি এ দুই ক্রিকেটারের সমালোচনা করে জানিয়েছেন, তাদের দু’জনকেই জাতীয় দল থেকে ছেঁটে ফেলা উচিৎ।



আইপিলের দল পুনেতে সাড়ে বারো কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হচ্ছেন ধোনি। আর রাজকোটের হয়ে চুক্তিবদ্ধ হওয়া রায়না টিম ইন্ডিয়ার সীমিত ওভারের দলপতি ধোনির সমান অর্থই পাচ্ছেন।

এ প্রসঙ্গে ৬৯ বছর বয়সী বেদি বলেন, সাড়ে বারো কোটি রূপিতে ধোনি এবং রায়নাকে দুটি দল কিনে নিয়েছে। কিন্তু এ দু’জন ভারতের জাতীয় দলে গুরুত্বপূর্ণ কোনো ভূমিকা রাখতে পারছে না। ধোনি টেস্ট থেকে অবসর নিয়েছে আর রায়না টেস্ট দলে জায়গা পাওয়ার জন্য ব্যর্থ লড়াই চালাচ্ছে। টেস্ট নিয়ে তার কোনো আগ্রহ দেখা যাচ্ছে না।

রায়না সবশেষ টেস্ট খেলেছেন চলতি বছরের জানুয়ারিতে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা পোশাকে নামার পর থেকে রায়না জাতীয় দলে এই ফরমেটে জায়গা পাননি। তার সঙ্গে ধোনিও আর কোনো টেস্ট খেলেননি। রায়না-ধোনি শুধুমাত্র সীমিত ওভারের জন্য জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নেন-এমন সমালোচনা করে বেদি বলেন, একজন ক্রিকেটারের মূল জায়গা ৫দিনের ম্যাচ। টেস্ট খেলেই সে নিজেকে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি ফরমেটে মানিয়ে নিতে পারে। কিন্তু, দেখা যাচ্ছে ধোনি কিংবা রায়না টেস্ট ফরমেটে নেই। তারা শুধু সীমিত ওভারের ম্যাচ খেলতে চায়। জাতীয় দলে এমন ক্রিকেটারদের রাখার কোনো মানে নেই।

সম্প্রতি শেষ হওয়া দ. আফ্রিকার বিপক্ষে টিম ইন্ডিয়ার টেস্ট সিরিজে ধোনি-রায়না না থাকলেও ওয়ানডে সিরিজে ছিলেন। ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ধোনি ২১২ রান করেন। আর রায়না ৫ ম্যাচ খেলে সর্বোচ্চ ৫৩ রান (এক ইনিংসে) করে সর্বমোট রান করেন ৬৮।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।