ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইতিহাস গড়তে প্রস্তুত স্টেইন

স্পোর্ট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
ইতিহাস গড়তে প্রস্তুত স্টেইন ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ আফ্রিকান সমর্থকদের জন্য সুখবর। ইনজুরি কাটিয়ে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আবারও টেস্টে ফিরছেন ডেল স্টেইন।

সর্বশেষ প্রোটিয়াদের ভারত সফরে গুরুতর ইনজুরির কারণে তিনটি টেস্ট খেলতে পারেননি ডানহাতি ফাস্ট বোলার স্টেইন।

ইংলিশরা চারটি টেস্ট, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুটি টি-টোয়েন্টি খেলতে ইতোমধ্যে দ. আফ্রিকায় অবস্থান করছে। আর সফরকারীদের বিপক্ষে শুরুর চার টেস্টে স্টেইনের সামনে রেকর্ডের হাতছানি রয়েছে। মাত্র ২০টি উইকেট পেলেই প্রোটিয়া বোলারদের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন ৩২ বছর বয়সী এ পেসার। এখন পর্যন্ত ৮১ টেস্টে ৪০২টি উইকেট নিয়েছেন স্টেইন।

১০৮ টেস্টে ৪২১ উইকেট নেওয়া দেশটির সাবেক কিংবদন্তি শন পোলক বর্তমানে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেটের মালিক। ডানহাতি পেসার পোলক ২০০৮ সালে সাদা পোশাককে বিদায় জানান।

এ প্রসঙ্গে শন পোলক জানান, ‘সে (স্টেইন) সম্ভবত টেস্টে গড়ে চার থেকে পাঁচটি উইকেট পেয়ে থাকে। আর ইংল্যান্ডের বিপক্ষে সে যদি চারটি টেস্টই খেলতে পারে তবে রেকর্ড তার দখলেই যাবে। আর দেশের মাটিতে সে এমন একটি কীর্তি গড়তে পারলে আমি দারুণ খুশি হবো। এটি তার জন্যও বিশেষ কিছু হবে। ’

প্রথম দুই টেস্টে প্রোটিয়া পেসার ভারনন ফিল্যান্ডার ইনজুরির কারণে খেলতে পারবেন না। তাই মরনে মরকেলের সঙ্গে পুরোনো জুটি গড়েই মাঠে নামতে পারেন স্টেইন। এ দুই বোলার ইতিহাসে চতুর্থ জুটি হিসেবে টেস্টে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।