ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইলিয়ামসন দৃঢ়তায় হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
উইলিয়ামসন দৃঢ়তায় হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা ছবি : সংগৃহীত

ঢাকা: কেন উইলিয়ামসনের ১৩তম সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে সিরিজ ২-০তে জিতে নিল নিউজিল্যান্ড। লঙ্কানদের হোয়াইটওয়াশ করা এ সিরিজের শেষ ম্যাচে দলকে প্রায় একাই জেতান ডানহাতি ব্যাটসম্যান উইলিয়ামসন।

আর এ জয়ের ফলে ২০১২ সাল থেকে ঘরের মাঠে শেষ ১৩ ম্যাচের কোনটিতে হারতে হয়নি ব্রেন্ডন ম্যাককালামদের।

শ্রীলঙ্কা ২৯২ ও ১৩৩
নিউজিল্যান্ড ২৩৭ ও ১৮৯/৫ (৫৪.৩ ওভার)

হ্যামিল্টনে ১৮৯ রানের জয়ের লক্ষ্যে শেষ দিনে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিলো মাত্র ৪৭ রান। হাতে ছিল পাঁচ উইকেট। তবে ম্যাচের তৃতীয় দিনে ১৪২ রানে প্রথম পাঁচ উইকেট হারালে ম্যাচে অঘটনেরও শঙ্কা জাগে। অন্যদিকে পিচে ভয়ঙ্কর ছিলেন লঙ্কান তরুণ পেসার দাশমান্থা চামিরা। তবে কোন রকম অঘটনের জন্ম না দিয়ে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন উইলিয়ামসন ও ১৩ রানে অপরাজিত থাকা বিজে ওয়াটলিংরা।

উইলিয়ামসন আগের দিনে ৭৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। আর এদিন সেঞ্চুরি (১০৮) করার পাশাপাশি স্বাগতিকদের হয়ে গড়েন দুটি রেকর্ড। চলমান বছরে তার ব্যাট থেকে আসে ১১৭২ রান। যা এক ক্যালেন্ডার ইয়ারে কিউই কোন ব্যাটসম্যানের সেরা রান।

২০১৪ সালে ১১৬৪ রান করে এর আগে সেরা রান সংগ্রাহক ছিলেন দলের বর্তমান অধিনায়ক ম্যাককালাম। চলমান বছরে উইলিয়ামসনের ব্যাট থেকে পাঁচটি সেঞ্চুরি এসেছে এটিও আরেকটি রেকর্ড। দলের সাবেক কিংবদন্তি মার্টিন ক্রো ১৭টি সেঞ্চুরি নিয়ে কিউইদের এখন পর্যন্ত সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। তবে ১৩টি সেঞ্চুরির দেখা পাওয়া উইলিয়ামসন হয়ত ২০১৬ সালেই এই রেকর্ড ভেঙে ফেলবেন।

ক্রো ১২ বছরের ক্যারিয়ারে ১৭টি সেঞ্চুরি করেছিরেন। আর উইলিয়ামসনের ১৩টি সেঞ্চুরি এসেছে মাত্র পাঁচ বছরে। আর হ্যামিল্টনে এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।