ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের টুর্নামেন্ট ডিরেক্টর বুলবুল!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এশিয়া কাপের টুর্নামেন্ট ডিরেক্টর বুলবুল! ছবি: সংগৃহীত

ঢাকা: টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপ ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের মাটিতে। আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় বসছে এশিয়া কাপের ত্রয়োদশ আসর।

টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দলসহ মোট পাঁচটি দল অংশ নেবে।

এবারের আসরের টুর্নামেন্ট ডিরেক্টর এখনও চূড়ান্ত না হলেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের এশিয়া কাপের জন্য আইসিসির এসিসি শাখা থেকে টুর্নামেন্ট ডিরেক্টর হিসেবে আমিনুল ইসলাম বুলবুলের নাম সুপারিশ করে পাঠানো হয়েছে।

তবে বিসিবির পক্ষ থেকে এ বিষয়ে স্পষ্ট কিছু জানানো হয়নি। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘এসিসি থেকে একজনকে দেওয়া হবে। তার সাথে বিসিবি আগের বার যেভাবে করেছে সেভাবেই কাজ করবে। ’

আইসিসির ডেভলপমেন্ট অফিসার বুলবুল গত আসরেও এশিয়া কাপ টুর্নামেন্টের ডিরেক্টর ছিলেন। তখন সফলভাবেই এশিয়া কাপ সম্পন্ন হয়েছিল। সেবার টুর্নামেন্টের দায়িত্বে ছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)। টুর্নামেন্ট থেকে মোটা অঙ্কের লাভও করেছিল এসিসি। টুর্নামেন্ট ডিরেক্টর থাকা অবস্থায় গত আসরে বুলবুল বড় একটা অঙ্কই সাশ্রয় করেছিলেন এসিসির বাজেট থেকে। যে উদ্ধৃত টাকা দিয়ে কিছুদিন আগে ঢাকায় কোচেস ট্রেনিং কোর্সও পরিচালনা করেছিল এসিসি।

এসিসি বিলুপ্ত হওয়ায় আইসিসির একটি শাখা এসিসির কার্যক্রম পরিচালনা করে আসছে। তারাই বুলবুলকে টুর্নামেন্ট ডিরেক্টর করতে প্রস্তাব পাঠিয়েছেন। বিসিবির অনুমোদন পেলে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের টুর্নামেন্ট ডিরেক্টর হতে যাচ্ছেন বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান বুলবুল।

বিসিবির ইচ্ছার উপর নির্ভর করছে এশিয়া কাপে বুলবুলকে টুর্নামেন্ট ডিরেক্টর হিসেবে কাজে লাগানো হবে কিনা। এক মাসের লম্বা ছুটিতে এ মুহূর্তে বাংলাদেশে অবস্থান করছেন আমিনুল ইসলাম বুলবুল। আইসিসির এ ডেভলপমেন্ট অফিসার অস্ট্রেলিয়ার মেলবোর্নে বসবাস করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।