ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পিএসএলে খেলার ছাড়পত্র পাবেন ক্রিকেটাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
পিএসএলে খেলার ছাড়পত্র পাবেন ক্রিকেটাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পেয়েছেন বাংলাদেশী চার ক্রিকেটার। এরা হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান।

ফেব্রুয়ারির ৪ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে বসবে পিএসএলের প্রথম আসর।

জানুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পর এশিয়া কাপ শুরুর (২৪ ফেব্রয়ারি) আগ পর্যন্ত বাংলাদেশের কোনো খেলা নেই। ফলে এই চার ক্রিকেটারকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (২৩ ডিসেম্বর) মিরপুরে  ক্রিকেট পরিচালনা কমিটির সভা শেষে এমনটাই জানিয়েছেন নাঈমুর রহমান দুর্জয়।

ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান নাইমুর রহমান সাংবাদিকদের বলেন, ‘পিএসএলে খেলার জন্য ক্রিকেটাররা অনুমতি পাবে। তবে জাতীয় দলের প্রয়োজনে তাদের ফিরে আসতে হবে। যে কোনো এনওসি দেওয়ার আগে কথা থাকে ন্যাশনাল কমিটমেন্ট থাকলে তাদের অংশগ্রহণ করতে হবে। যদি কারও ইনজুরি সমস্য থাকে, রিহ্যাব প্রোগ্রামে থাকে তাহলে আমরা দেব না। ’
 
জাতীয় দলের ক্রিকেটারদের চুক্তিও নবায়ন করা হচ্ছে। চুক্তি নবায়নের সঙ্গে ১৫ জন ক্রিকেটারের বেতনও বাড়ানো হচ্ছে বলে জানান নাইমুর। কতটুকু বাড়ানো হবে সেটা না বললেও নাইমুর বলেন, খারাপ না ভালোই বাড়ানো হবে। আমরা চাই যতটুকু দেওয়ার সাধ্য আছে সেটা যেন দিতে পারি। শতাংশ হিসেবে বোর্ডকে প্রস্তাব করা হবে। ’

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৫
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।