ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জাতীয় দলের কড়া নাড়ছেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
জাতীয় দলের কড়া নাড়ছেন আমির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: আসন্ন নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের ২৬ সদস্যের কন্ডিশনিং ক্যাম্পে ফাস্ট বোলার মোহাম্মদ আমিরের পারফর্ম ও আচরণে সন্তুষ্ট পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর কিউইদের বিপক্ষে আসছে মাসের সিরিজে দলে সুযোগও পেতে পারেন বাঁহাতি এ পেসার।

যদিও নিউজিল্যান্ড সফরে ভিসা জটিলতায় পড়তে হতে পারে আমিরকে।

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্পট ফিক্সিংয়ে দায়ে পাঁচ বছরের জন্য ক্রিকেট থেকে বহিষ্কার হন আমির। একই অপরাধে তিনমাস জেল খাটতে হয় তাকে। এমন অবস্থায় কোন রকম অপরাধীর বেলায় নিউজিল্যান্ডে প্রবেশে বাধা রয়েছে। তবে পিসিবি এর জন্য আইনি লড়াই চালাবে।

নিষেধাজ্ঞার পর ক্রিকেটে ফিরে ঘরোয়া লিগে দারুণ পারর্ফম করেন আমির। এছাড়া সম্প্রতি শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগেও তিনি ছিলেন দুর্দান্ত। তবে পিসিবি জানিয়েছে, আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারটি সম্পূর্ণ নির্বাচকদের ওপর নির্ভর করছে।

পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘ছয় মাসের শিক্ষানবিস সময়ের পর আমির ঘরোয়া লিগে ভালো খেলেছে। বিপিএলেও তার পারর্ফম নজর কেড়েছে। ফিটনেস ক্যাম্পে তাকে রাখা হয় যেন জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে আবারও বন্ধন গড়ে তুলতে পারে। সে এখন জাতীয় দলে খেলার উপযুক্ত। তবে সবকিছু নির্ভর করছে নির্বাচকদের ওপর। ’

এদিকে পাকিস্তান জাতীয় দলেই আমিরের সঙ্গে খেলতে চান না এমন বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার রয়েছেন। এদের মধ্যে মোহাম্মদ হাফিজ সরাসরি আমিরের বিরোধিতা করেন। বিপিএলে খেলতে যাওয়ার আগে তিনি আমিরের সঙ্গে একই দলে না খেলার ব্যাপারে জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।