ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ক্রিকেট

আইসিসির সিদ্ধান্ত ‘যথার্থ’: মনোহর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
আইসিসির সিদ্ধান্ত ‘যথার্থ’: মনোহর ছবি: সংগৃহীত

ঢাকা: নাগপুরের পিচ নিয়ে জল ঘোলা কম হয়নি। সর্বশেষ এই পিচকে ‘বাজে পিচ’ জানিয়ে সতর্ক করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি।

আর এমন সতর্কতার বিপরীতে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর একমত না হলেও ‘যথার্থ’ বলে জানিয়েছেন।

মনোহর জানান, নাগপুর পিচকে ম্যাচ রেফারি জেফ ক্রো বাজে বলে যে রিপোর্ট দিয়েছেন, তার সঙ্গে আমি পুরোপুরি একমত নই। তবে ক্রো’র সিদ্ধান্তটি ‘যথার্থ’।

সদ্য শেষ হওয়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি নাগপুরে অনুষ্ঠিত হয়। তিন দিনেই শেষ হয়ে যাওয়া ম্যাচটিতে কোন ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরির দেখা পাননি। উইকেট অতি মাত্রায় মন্থর হওয়ায় দু’দলের ৪০ উইকেটের মধ্যে ৩৩টিই যায় স্পিনারদের দখলে। এমন অবস্থায় ক্রো পিচকে বাজে বলে আইসিসির কাছে রিপোর্ট জমা দেন। তখন অবশ্য ভারতীয় বোর্ডের কর্মকর্তারা সেই পিচকে সমর্থন করেছিলেন।

এ প্রসঙ্গে মনোহর বলেন, ‘পিচ আসলে কখনও স্পিন নির্ভর হয়, আবার কখনও বাউন্সি হয়। নাগপুরের পিচে স্পিনাররা বেশি সাফল্য পেয়েছে। তবে আইসিসি হচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তাই আমরা এ মন্তব্যকে আমলে নিচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa