ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ক্রিকেট

কিউইদের বিপক্ষে অনিশ্চিত মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
কিউইদের বিপক্ষে অনিশ্চিত মালিঙ্গা ছবি: সংগৃহীত

ঢাকা: হাঁটুর ইনজুরি থেকে এখনো প্রত্যাশা অনুযায়ী সেরে ওঠেননি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে লাসিথ মালিঙ্গার খেলা নিয়ে জোরালো সংশয় রয়েছে।

ইতোমধ্যেই ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কা দলে যোগ দিয়েছেন স্কোয়াডের স্ট্যান্ডবাই খেলোয়াড় থিসারা পেরেরা।

গত অক্টোবর-নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে হাঁটুর ইনজুরিতে ভোগেন মালিঙ্গা। এখনো পূর্ণ ফিটনেস ফিরে পাননি লঙ্কান পেস তারকা। জানা যায়, কিউইদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে মালিঙ্গার অনুপস্থিতি অনেকটাই নিশ্চিত। পরের ম্যাচগুলোতে তার খেলার সম্ভাবনা কম।

লঙ্কানদের টিম ম্যানেজার জেরি ওটার্সজ বলেন, ‘মালিঙ্গা ওয়ানডে খেলতে আসেনি। সে এখনো হাঁটুর সমস্যায় অস্বস্তি বোধ করছে। ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজের মাঝে সে ফিরবে কিনা তাও নিশ্চিত নয়। ’

প্রসঙ্গত, শ্রীলঙ্কা দলের টি-টোয়েন্টি অধিনায়ক মালিঙ্গা। যদি টি-২০ সিরিজেও তিনি ছিটকে পড়েন সেক্ষেত্রে কার কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব উঠবে সে ব্যাপারে অবশ্য এখনো কোনো ইঙ্গিত দেননি নির্বাচকরা।

ক্রাইস্টচার্চে অাগামী শনিবার (২৬ ডিসেম্বর) দু’দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের ম্যাচগুলো হবে যথাক্রমে ২৮, ৩১ ডিসেম্বর, ২ ও ৫ জানুয়ারি। ওডিআই সিরিজ শেষে দুই ম্যাচের (৭ ও ১০ জানুয়ারি) টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জিতে নেন ম্যাককালাম-উইলিয়ামসনরা। উল্লেখ্য, ওয়ানডে ও টি-২০ ক্যারিয়ার দীর্ঘায়িত করতে ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মালিঙ্গা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa