ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ক্রিকেট

আমির থাকায় হাফিজ-আজহারের ক্যাম্প বর্জন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
আমির থাকায় হাফিজ-আজহারের ক্যাম্প বর্জন ছবি : সংগৃহীত

ঢাকা: ব্যাপারটি অনুমিতই ছিল। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে মোহাম্মদ আমিরের উপস্থিতি ঠিক মেনে নিতে পারেননি মোহাম্মদ হাফিজ।

নিউজিল্যান্ড সফর সামনে রেখে পাকিস্তান দলের কন্ডিশনিং ক্যাম্পে আমিরকে অন্তর্ভুক্ত করায় এতে অংশ নেওয়া থেকে বিরতই থাকলেন হাফিজ। এদিকে, একই কারণে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেননি পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক আজহার আলী।

আমিরের সঙ্গে হাফিজের দ্বন্দ্বের বিষয়টি অবশ্য নতুন নয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর শুরুর আগেই তা স্পষ্ট হয়। আমির থাকাতেই নাকি বিপিএল খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন হাফিজ। অবশ্য, শেষদিকে ঢাকা ডায়নামাইটসের হয়ে নাম লেখান ৩৫ বছর বয়সী এ অভিজ্ঞ ব্যাটসম্যান। অন্যদিকে, চিটাগং ভাইকিংসের হয়ে উজ্জ্বল পারফরম্যান্সে যেন জাতীয় দলের কড়া নাড়ছেন ২৩ বছর বয়সী আমির।

মূলত, স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটানো আমিরকে এড়িয়ে চলতে চাইছেন হাফিজ। পাকিস্তান দলে আমিরের প্রত্যাবর্তনের ব্যাপারে বরাবরই দ্বিমত পোষণ করে আসছেন অভিজ্ঞ এ অলরাউন্ডার। এবার তো শেষ পর্যন্ত আমিরের কারণে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পই ‘বর্জন’ করে বসলেন হাফিজ!

গত ২১ ডিসেম্বর ২৬ সদস্য বিশিষ্ট পাকিস্তান দলের কন্ডিশনিং ক্যাম্পের যাত্রা শুরু হয়। জাতীয় দলে প্রত্যাবর্তনের ধাপ হিসেবে আমিরকে এতে যুক্ত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।   করাচিতে ঘরোয়া ক্রিকেট ম্যাচ খেলায় প্রথম তিনদিনের অনুশীলনে ছিলেন না হাফিজ ও আজহার। কিন্তু, সিডিউল অনুযায়ী বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) তাদের ট্রেনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা থাকলেও আমিরের কারণে তা এক প্রকার বর্জনই করলেন দু’জন।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। অকল্যান্ডে আগামী বছরের ১৫ জানুয়ারি দু’দলের মধ্যকার প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের ম্যাচ দু’টি ১৭ ও ২২ তারিখে মাঠে গড়াবে। আর ওডিআই ম্যাচগুলো হবে যথাক্রমে ২৫, ২৮ ও ৩১ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa