ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ক্রিকেট

খাজা-বার্নসের সেঞ্চুরিতে অজিদের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
খাজা-বার্নসের সেঞ্চুরিতে অজিদের বড় সংগ্রহ ছবি: সংগৃহীত

ঢাকা: উসমান খাজা ও জো বার্নসের দুর্দান্ত সেঞ্চুরিতে উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে থাকা অজিরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম দিনে তিন উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছে।

স্টিভেন স্মিথ ও অ্যাডাম ভোসেজ অপরাজিত ব্যাটসম্যান হিসেবে মাঠ ছেড়েছেন।

মেলবোর্নে দ্বিতীয় টেস্টে টসে জিতে বিস্ময়কর ভাবে ফিল্ডিং বেছে নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আর ব্যাটিং উইকেটে নিজেদের জাত চিনিয়ে দেন অজি ব্যাটসম্যানরা। যদিও স্বাগতিকদের দলীয় ২৯ রানে ওপেনার ডেভিড ওয়ার্নারকে ২৩ রানে ফেরান জেরম টেইলর।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ক্যারিবীয় বোলারদের কাঁদিয়ে ছাড়েন খাজা ও বার্নস জুটি। তারা দু’জনে মিলে ২৫৮ রানের পার্টনারশীপ গড়েন। ডানহাতি ব্যাটসম্যান বার্নস ১২৮ রান করে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। অন্যদিকে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করা খাজা ১৪৪ রান করে টেইলরের বলেই আউট হন।

এ দু’জন আউট হওয়ার পর অধিনায়ক স্মিথ ৩২ ও ভোজেস ১০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। টেইলর দুটি ও ক্রেইগ ব্র্যাথওয়েট একটি উইকেটন নেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa