ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

আফগানদের ৫০তম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
আফগানদের ৫০তম জয় ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে ৫০তম জয় দেখলো আফগানিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে এই কীর্তি পূরণ করলো এশিয়ার উঠতি এই ক্রিকেট দেশটি।



এখন পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৯৩টি ম্যাচ খেলেছে আফগানরা। যেখানে ৪৩টি ম্যাচ হারলেও জিতেছে ৫০টিতে। যার মধ্যে ২৯টি ওডিআই ম্যাচ ও ২১টি টি-২০ ম্যাচ জিতেছে ইনজামামুল হকে শিষ্যরা।

নিরপেক্ষ ভেন্যু শারজায় টসে জিতে আগে ব্যাট করতে নামা আফগানিস্তান ৩৮.৫ ওভারে ১৩১ রানে সবকটি উইকেট হারায়। দলের হয়ে একমাত্র ওপেনার নুর আলি জাদরান ছাড়া অন্যকোন ব্যাটসম্যান সুবিদে করতে পারেনি। জাদরানের ব্যাট থেকে আসে ৬৩ রান। তবে মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ জাদরান ছাড়া অন্যকোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে লেগ স্পিনার গ্রায়েম ক্রেমার পাঁচটি উইকেট নিয়েছেন।

১৩২ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে আফগান বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক এলটন চিগুম্বুরা।

পরে ৩০.৫ ওভারে মাত্র ৮২ রানেই শেষ হয় দলটির ইনিংস। আফগান বোলারদের মধ্যে পেসার আমির হামজা চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন। আর তিনটি উইকেট পেয়েছেন অধিনায়ক নবী

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa