ঢাকা, শনিবার, ২০ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

কম্পটন-টেইলরের ব্যাটে বিপর্যয় কাটালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
কম্পটন-টেইলরের ব্যাটে বিপর্যয় কাটালো ইংল্যান্ড ছবি : সংগৃহীত

ঢাকা: ডেল স্টেইনের দুর্দান্ত গতির বোলিংয়ে ডারবান টেস্টে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল প্রোটিয়ারা।

তবে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথম দিন শেষে চার উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে ইংলিশরা। দু’বার বৃষ্টি আসায় সারাদিনে মাত্র ৬৫.১ ওভার খেলা হয়েছে।

ইনজুরি কাটিয়ে দলে ফেরা স্টেইনের অসাধারণ বোলিংয়ে ইংল্যান্ড নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দলীয় তিন রানে অধিনায়ক অ্যালিস্টার কুককে শূন্যরানে ফেরান স্টেইন। আরেক ওপেনার অ্যালেক্স হেলসকে ব্যক্তিগত ১০ রানে বিদায় করেন স্টেইন। মাঝে জো রুট এসে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও স্পিনার ডেন পিটিড তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন।

চতুর্থ উইকেট জুটিতে অবশ্য রানে ফিরে ইংল্যান্ড। জেমস টেইলরের সঙ্গে ১২৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন নিক কম্পটন। কিন্তু দারুণ খেলতে থাকা টেইলরকে ব্যক্তিগত ৭০ রানে আউট করে আবারও ম্যাচে ফিরে দ.আফ্রিকা। টেইলর ১৩৭ বলে নয় চার ও এক ছয়ে তার ইনিংসটি সাজান।

অন্যদিকে ৬৩ রানে অবিচল রয়েছেন কম্পটন। আর ম্যাচের দ্বিতীয় দিন তাকে সঙ্গ দিতে আবারও মাঠে নামবেন বেন স্টোকস। প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্টেইন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa