ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শাহজাদের রেকর্ডে আফগানদের জয় অব্যাহত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
শাহজাদের রেকর্ডে আফগানদের জয় অব্যাহত ছবি: সংগৃহীত

ঢাকা: জিম্বাবুয়েকে টানা দুই ম্যাচ হারিয়ে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ২-০ তে নিল আফগানিস্তান। মোহাম্মদ শাহজাদের অপরাজিত ১৩১ রানে ভর করে ১৪ বল বাকি থাকতেই ২৫৪ রানের লক্ষ্য টপকে যায় আফগানরা।



আফগানিস্তানের হয়ে ওয়ানডেতে রেকর্ড সর্বোচ্চ রানের ইনিংস উপহার দেন শাহজাদ। এর আগে ১২৯ রান করে (আরব আমিরাতের বিপক্ষে, গত বছরের ৩০ নভেম্বর) এ তালিকায় শীর্ষে ছিলেন নওরোজ মঙ্গল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ২৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৭৩ রান আসে ক্রেইগ আরভিনের ব্যাট থেকে। এছাড়াও পিটার মুর (৫০) ও হ্যামিল্টন মাসাকাদজা ৪৭ রান করেন।

ওপেনার শাহজাদের অপরাজিত ১৩১ রানে ভর করে ৪৭.৪ ওভার শেষে চার উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা। আরেক ওপেনার নুর আলী জারদানের ব্যাট থেকে আসে ৩১ রান। ওয়ান ডাউনে নামা মোহাম্মদ নবী ৩৩ রান করে রান আউটের ফাঁদে পড়েন।

জিম্বাবুইয়ানদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করে দলীয় অধিনায়ক এল্টন চিগুম্বুরা। একটি করে উইকেট নেন গ্রায়েম ক্রেমার ও সিকান্দার রাজা। অন্যদিকে, আফগানদের হয়ে দৌলত জারদান তিনটি উইকেট দখল করেন। দু’টি করে উইকেট নেন দুই স্পিনার নবী ও রোকন বারাকজাই।

আগামী বছরের ২ জানুয়ারি দু’দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে বাংলাদেশ সময় যথারীতি বিকেল ৫টায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa