ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শ্রীলঙ্কার দাপুটে কামব্যাক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
শ্রীলঙ্কার দাপুটে কামব্যাক ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিজ হার এড়ানোর ম্যাচেই জ্বলে উঠলো শ্রীলঙ্কা। ক্রাইস্টচার্চে আগের দুই ম্যাচের ‘ফর্মহীন’ লঙ্কানরা নেলসনে এসেই যেন নিজেদের ফিরে পায়।

দিলশান-থিরিমান্নেদের ব্যাটিং নৈপুণ্যে নিউজিল্যান্ডের দেয়া ২৭৭ রানের লক্ষ্যটা দুই উইকেট হারিয়েই টপকে যায় সফরকারীরা। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ এ এগিয়ে কিউইরা।

একই ভেন্যুতে আগামী বছরের ২ জানুয়ারি চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। সিরিজ বাঁচাতে এ ম্যাচেও লঙ্কানদের জয়ের বিকল্প নেই। আর পঞ্চম ও শেষ ওয়ানডে হবে ৫ জানুয়ারি। যথারীতি বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচগুলো শুরু হবে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) নেলসনের স্যাক্সটন ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। পিঠের ইনজুরির কারণে এ ম্যাচে খেলেননি নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তার পরিবর্তে অধিনায়কত্ব করেন কেন উইলিয়ামসন।

ওপেনিং জুটিতে ৯৮ রান তুলে ম্যাচ জয়ের ভিত গড়ে দেন ধানুস্কা গুনাথিলাকা ও তিলেকারাত্নে দিলশান। ১৩তম ওভারের মাথায় মিচেল ম্যাকক্লেনাগানের বলে রস টেইলরের ক্যাচে পরিণত হন গুনাথিলাকা। ৪৫ বলে ৬৫ রানের (৭ চার, ৪ ছক্কা) অসাধারণ ইনিংস উপহার দেন মাত্র তিনটি ওয়ানডে খেলা ২৪ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যান। এতেই তার হাতে ম্যাচ সেরার পুরস্কার উঠে।

দ্বিতীয় উইকেট জুটিতে লাহিরু থিরিমান্নেকে সঙ্গে নিয়ে আরো ১১১ রান যোগ করেন দিলশান। এতেই লঙ্কানদের অনুকূলে ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ চলে আসে। কিন্তু, রান আউটের ফাঁদে পড়ে মাত্র ৯ রানের জন্য শতক বঞ্চিত হন দিলশান। তবে ওপেনারদের ধারাবাহিকতায় থিরিমান্নে (৮৭ অপ.) ও দিনেশ চান্দিমাল ২৭ রানে অপরাজিত থেকে ৩.৪ ওভার বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ২৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় কিউইরা। সর্বোচ্চ ৫৯ রান করেন ওয়ান ডাউনে নামা উইলিয়ামসন। দুই ওপেনার মার্টিন গাপটিল (৩০) ও টম লাথাম ৪২ রান করে আউট হন। এছাড়া হেনরি নিকোলস ২০, মিচেল সান্টনার ৩৮ ও ডগ ব্রেসওয়েলের ব্যাট থেকে আসে ৩০ রান।

লঙ্কানদের হয়ে দু’টি করে উইকেটে নেন নুয়ান প্রদীপ, দুশমান্থা চামিরা ও জেফরি ভান্ডারসে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa