ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নারী দল ঘোষণা, বাদ পড়লেন শুকতারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
নারী দল ঘোষণা, বাদ পড়লেন শুকতারা বাংলাদেশ নারী ক্রিকেট দল (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে হোম সিরিজের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ক্রিকেটার আয়শা রহমান শুকতারা।

উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে শামিমা সুলতানার জায়গায় দলে ঢুকেছেন নুজহাত তাসনিয়া টুম্পা। এছাড়া ফিরেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়া টপঅর্ডার ব্যাটার শারমিন আক্তার সুপ্তা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ, আয়ারল্যান্ড সিরিজ ও সর্বশেষ এশিয়া কাপ টি-টোয়েন্টি আসরে বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন শুকতারা। সবশেষ ৯ ম্যাচে এ ডানহাতি ব্যাটার করেছেন মাত্র ৪৪ রান।

বাংলাদেশের জার্সি জড়িয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাট মিলে ৩২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এ মারকুটে ব্যাটার।

প্রোটিয়া নারী দলের বিপক্ষে টাইগ্রেসদের প্রথম ওয়ানডে আগামী ১২ জানুয়ারি। ১৪, ১৬, ১৮ ও ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের বাকি ম্যাচগুলো। সবগুলো খেলাই হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
 
সিরিজের প্রস্তুতি নিতে রুমানা আহমেদের দল কক্সবাজারে অবস্থান করছে। দক্ষিণ আফ্রিকা নারী দল বাংলাদেশে আসবে ৯ তারিখ।
 
বাংলাদেশ নারী ক্রিকেট দল:
রুমানা আহমেদ, জাহানারা আলম, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, শারমিন  আক্তার, ফারজানা হক, নিগার সুলতানা, খাদিজাতুল কুবরা, রিতু মনি, সালমা খাতুন, শায়লা শারমিন, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, লতা মন্ডল এবং নুজহাত তাসনিয়া টুম্পা।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।