ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

গেইলের পাশে ক্যারিবীয় কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
গেইলের পাশে ক্যারিবীয় কোচ ছবি: সংগৃহীত

বিপিএলের প্লে-অফ ও ফাইনালে ঝড়ো সেঞ্চুরিতে রংপুর রাইডার্সকে শিরোপা জিতিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ দেন। কিন্তু নিউজিল্যান্ড সফরে নামের সুবিচার করতে পারেনি। যাই হোক না কেন, ক্যারিবীয় কোচকে পাশেই পাচ্ছেন ক্রিস গেইল। তার পরফরম্যান্স নিয়ে সমালোচকদের এক হাত নিয়েছেন স্টুয়ার্ট ল।

চার ইনিংসে মাত্র ৩৮ রান করেন ৩৮ বছর বয়সী গেইল। পুরো দলই ছিল ব্যর্থ।

ভুলে থাকার মতো একটি ট্যুরই শেষ করেছে ও. ইন্ডিজ। টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও (২-০, বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত) অসহায় আত্মসমর্পণ করে সফরকারীরা।

ভাইরাসে আক্রান্ত হয়ে একটি ওয়ানডে ম্যাচ মিস করেন গেইল। গত ৩ জানুয়ারি অনুষ্ঠিত তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ‘ডাক’ মেরে সাজঘরে ফেরেন।

গুঞ্জন উঠে, নিউজিল্যান্ড সফরের ব্যর্থতায় শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে লোভনীয় ফ্র্যাঞ্চাইজি লিগ ক্যারিয়ার অব্যাহত রাখবেন ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’। কিন্তু স্টুয়ার্ট ল জোর দিয়েই বলছেন, উইন্ডিজ ক্রিকেটে গেইলের এখনো অনেক কিছু দেওয়ার বাকি আছে।

‘এ মুহূর্তে ব্যাপারটি (গেইলের অবসর) তেমন মনে হচ্ছে না। এই বিগম্যানের মাঝে এখনো প্রচুর ক্রিকেট জমা রয়েছে। সে যেকোনো বোলিং অ্যাটাক ধ্বংস করতে পারে। ড্রেসিং রুমে তার অবস্থান এখনো কেন্দ্রীয় ভূমিকায় এবং সতীর্থরা তাকে অনেক সম্মান করে। গেইল আবারো পারফর্ম করা শুরু করবে। এই সিরিজটিতে সে ক্লিক করতে পারেনি। ’

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।