ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘ভারতের সঙ্গে না খেললে পাকিস্তান ক্রিকেট মরবে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
‘ভারতের সঙ্গে না খেললে পাকিস্তান ক্রিকেট মরবে না’ ছবি:সংগৃহীত

চিরপ্রতিদ্বন্দ্বী হলেও বরাবরই ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায় পাকিস্তান। এক্ষেত্রে বানিজ্যিকভাবেও লাভবান হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু দু’দেশের সীমান্তে অশান্তির জন্য ভারত কোনোভাবেই খেলতে রাজি নয়। দেশটির কেন্দ্রীয় সরকার স্পষ্ট করে দিয়েছে, পাকিস্তানের সঙ্গে কোনো ক্রিকেট নয়।

এই যখন অবস্থা, তখন একমাত্র আইসিসি টুর্নামেন্টেই মুখোমুখি হতে পারে দুই দেশ। তবে ভারতের সঙ্গে খেলতেই হবে এমন চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেললেন পাকিস্তান সাবেক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ।

পিসিবিকে তিনি পরিস্কারভাবে বলে দিয়েছেন, ভারতের সঙ্গে খেলার চিন্তা না করে পরিকাঠামোর দিকে নজর দেওয়া উচিত।  

মিঁয়াদাদ বলেন, ‘ভারত আমাদের সঙ্গে খেলতে চায় না। তাছাড়া ভারতের সঙ্গে না খেললে পাকিস্তান ক্রিকেট মরে যাবে, এটাও ভাবা ঠিক নয়। ভারতের সঙ্গে খেলার কথা ভুলে যাওয়া উচিত। গত ১০ বছর ভারত আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। তাতে কী হয়েছে? পাক ক্রিকেট কী শেষ হয়ে গেছে। আমরা তো ভালই খেলছি। চ্যাম্পিয়ন্স ট্রফি জিতলাম। পাকিস্তানে ক্রিকেটের উন্মাদনা বরাবরই থাকবে। ’ 

মিয়াঁদাদ আরও যোগ করেন, ‘পাক ক্রিকেট অর্থনৈতিক দিক থেকে এখন বলীয়ান। শুধু চাই সঠিক পরিকল্পনা ও পরিকাঠামো। বিদেশি কোচ না এনে দেশি কোচের উপর আস্থা রাখা হোক। ’ 

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ০৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।