ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ছাড়লো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ছাড়লো নিউজিল্যান্ড ছবি: সংগৃহীত

সান্ত্বনার জয় পাওয়া হলো না পাকিস্তানের। নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে চ্যাম্পিয়নস ট্রফি জয়ীরা। ওয়েলিংটনে পঞ্চম ও শেষ ম্যাচে ১৫ রানের জয় তুলে নেয় স্বাগতিক শিবির। ২৭২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এক ওভার বাকি থাকতে ২৫৬-তে গুটিয়ে যায় সরফরাজ আহমেদের দল।

এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পালা। এই ভেন্যুতেই সোমবার (২২ জানুয়ারি) সংক্ষিপ্ত সংস্করণের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯টায়। বাকি দু’টি টি-২০ যথাক্রমে ২৫ ও ২৮ জানুয়ারি (বেলা ১২টায় শুরু)।

সর্বোচ্চ ৬৩ রান করেন হারিস সোহেল। অর্ধশতক হাঁকান শাদাব খান (৫৪)। শেষদিকে ফাহিম আশরাফ ২৩, আমের ইয়ামিন ৩২ ও মোহাম্মদ নওয়াজের ২৩ রানের ইনিংসে জয়ের সম্ভাবনা জাগলেও শেষ রক্ষা হয়নি। ওপেনার ফখর জামান ১২, বাবর আজম ১০, মোহাম্মদ হাফিজ ৬, অধিনায়ক সরফরাজ ৩ রান করে আউট হন।

ছবি: সংগৃহীতচারটি উইকেট দখল করেন পেসার ম্যাট হেনরি। তিনটি নেন স্পিনার মিচেল স্যান্টনার। লুকি ফার্গুসন দু’টি ও অন্যটি কলিন ডি গ্র্যান্ডহোমের।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে সাত উইকেটে ২৭১ রান তোলে ব্ল্যাক ক্যাপসরা। সেঞ্চুরি উদযাপন করেন ম্যাচসেরা মার্টিন গাপটিল (১০০)। কলিন মুনরো ৩৪, অধিনায়ক কেন উইলিয়ামসন ২২, রস টেইলরের ব্যাট থেকে আসে ৫৯। গ্র্যান্ডহোম ২৯ ও ১৪ রানে অপরাজিত থাকেন পেসার টিম সাউদি। রুম্মন রাইস তিনটি ও ফাহিম আশরাফ দু’টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।