ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘বাংলাদেশের ইতিহাসে এই দলটা অসাধারণ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
‘বাংলাদেশের ইতিহাসে এই দলটা অসাধারণ’ ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টাইগারদের বর্তমান দলটিকে বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে অসাধারণ বলে আখ্যায়িত করলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। বলবেনই বা না কেন? মাশরাফির নেতৃত্বে এবং সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিমের মতো ক্রিকেট তারকাদের হাত ধরে গেল আড়াই বছরেরও বেশি সময় আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ যে ধারাবাহিক সাফল্য পেয়েছে তা বিগত ২৯ বছরে দেখা যায়নি।

২০১৫ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, একই বছর ঘরের মাঠে তিন শক্তিশালী ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়। এরপর ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনাল।

তার ওপরে চলমান ত্রিদেশীয় সিরিজের দাপুটে এক একটি জয়। এতগুলো সাফল্য কিন্তু এই টাইগারদের হাত ধরেই এসেছে। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমতাইতো মাশরাফিদের এমন বিশেষণে বিশেষায়িত করলেন এই লঙ্কান দলপতি, ‘বাংলাদেশের ইতিহাসে এই দলটা অসাধারণ। ওদের দারুণ কিছু প্লেয়ার আছে, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ। মূল ব্যাপার হলো সিনিয়র প্লেয়ার হিসেবে তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। ৮-১০ বছর হলো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। আমার মনে হয় এটাই তাদের বাড়তি সুবিধা। তারা সবাই অসাধারণ খেলছে। ’

বুধবার (২৪ জানুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।