ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তবুও নিজেদের বড় ভাবছেন না সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
তবুও নিজেদের বড় ভাবছেন না সুজন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: চলমান ত্রিদেশীয় সিরিজের প্রতিটি ম্যাচেই উড়ন্ত বাংলাদেশকে দেখছে ক্রিকেট বিশ্ব। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ৯৬’র বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে ১৬৩ রানের বড় ব্যবধানে।

টানা দুই বোনাস পয়েন্টের জয়ে দুই ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফি-সাকিবরা।

তৃতীয় ম্যাচের জয়টি ছিল আরও দাপুটে।

দলীয় ২১৬ রানের স্বল্প পুঁজির পরেও জিম্বাবুয়েক ১২৫ রানে বেঁধে দিয়ে তুলে নিয়েছে ৯১ রানের আরেটি বড় জয়। তবে এমন বড় এক একটি জয়ের পরেও নিজেদের বড় দল ভাবছেন না টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

‘বড় দল হতে গেলে আরও অনেক গুণাবলী লাগবে, সেটা আমরা নিজেরাও জানি। আমরা এটা নিয়ে আলোচনাও করি। সামনে যখন অনেক পথ খোলা আছে, সেখানে আমরা আরও দৃঢ় হতে চাই, আরও ভালো করতে চাই। ’ বুধবার (২৪ জানুয়ারি) টিম হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে তিনি একথা বলেন।

খেলোয়াড়দের মধ্যে কী কী গুণাবলীর সন্নিবেশ ঘটলে একটি দল বড় বলা যায় তাও বাতলে দিলেন সুজন, ‘যেমন, গতকালের ম্যাচে একটা সুযোগ ছিল মিডলঅর্ডার ব্যাটসম্যানদের প্রমাণ করার। সেটা হয়নি। বড় দলগুলো সেটাই করে। টপঅর্ডার ব্যর্থ হলে পরের ব্যাটসম্যানদের দায়িত্ব থাকে। এই দলে যারা আছে তারা অনেক ভাল খেলোয়াড়। গতকাল হয়নি, আমি বিশ্বাস করি আগামীকাল হবে। বড় দল হতে গেলে এগুলো ঠিক করতে হবে। সব জায়গা থেকে, যেকোনো পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে পারলে আমরা বড় দল হবো। ’

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।