ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আফগান যুবাদের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
আফগান যুবাদের ইতিহাস ছবি:সংগৃহীত

আফগানিস্তান ক্রিকেটের উত্থান খুব বেশি দিনের নয়। তবে অল্প সময়ের মধ্যে এত দ্রুত তারা উন্নতি করেছে তা এক কথায় অবিস্মরণীয়। সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইতিহাস লিখলো দেশটির যুবারা।

ক্রাইস্টচার্চে কোয়ার্টার ফাইনালের ম্যাচে কিউই তরুণদের কোনো পাত্তা না দিয়ে ২০২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে আফগান যুবারা। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৩০৯ রান করে আফগানিস্তান।

জবাবে ২৮.১ ওভারে ১০৭ রানেই গুটিয়ে যায় কিউইরা।

আফগানদের মধ্যে দুই ওপেনার রহমতউল্লাহ গারবাজ ৬৯ ও ইব্রাহিম জাদরান ৬৮ রান করে দারুণ সূচনা করেন। মাঝে বাহির শাহ’র ৬৭ ও শেষ দিকে আজমতউল্লাহ ওমরজাইর ঝড়ো ৬৬ দলকে ভালো পুঁজি এনে দেয়।

কিন্তু ৩১০ রানের টার্গেটে নেমে চাপ সামলাতে পারেনি ঘরের মাঠে বিশ্বকাপ খেলা নিউজিল্যান্ড যুবারা। মুজিব ও কোয়াইস আহমেদের বলে নিয়মিত বিরতিতে উইকেট খোয়ায় তারা। এ দু’জনেই চারটি করে উইকেট তুলে নেন। কিউই ব্যাটসম্যানদের মধ্যে কাটেইন ক্লার্ক সর্বোচ্চ ৩৮ রান করেন।

ম্যাচ সেরা হন আজমতউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।