ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের আতিথ্য দিতে অস্ট্রেলিয়ার অপারগতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
টাইগারদের আতিথ্য দিতে অস্ট্রেলিয়ার অপারগতা ...

ঢাকা: সিরিজ খেলতে নিজেদের দেশে বাংলাদেশকে আতিথ্য দিতে অপারগতা প্রকাশ করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দেশটিতে দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর করার কথা থাকলেও এরই মধ্যে বোর্ডটি বিসিবিকে চিঠি মারফত জানিয়েছে, আসন্ন সিরিজটি তারা আয়োজন করতে পারছে না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দেয়া চিঠির উত্তরে বিসিবি বিষয়টি নিয়ে আলোচনার পথ উন্মুক্ত রাখার অনুরোধ জানিয়ে একটি চিঠি দিয়েছে। তবে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া সিরিজটি আয়োজন করবে কিনা সেটি জানা যাবে মার্চ-এপ্রিলের আইসিসি সভায়।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) কয়েকটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সিরিজটি আয়োজনে পৃষ্ঠপোষক পাচ্ছে না অস্ট্রেলিয়া। সিরিজটি না খেলায় তারা ক্ষতিপূরণ দিতেও রাজী।

‘বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলার বিষয়ে আইসিসির পরের সভায় অস্ট্রেলিয়ার সাথে আলোচনা করবো টেস্ট খেলার বিষয়ে। এখনও বাতিল হয়নি আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আগামী মার্চ-এপ্রিলে আইসিসির মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নিজেদের মাটিতে বাংলাদেশের সাথে টেস্ট খেলার জন্য স্পন্সর পাচ্ছে না অস্ট্রেলিয়া। যে কারণেই তারা বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলতে রাজি হচ্ছে না। টেস্ট না খেলার জন্য বাংলাদেশকে ক্ষতিপূরণ দিতে রাজি আছে তারা। ’

বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলা নিয়েই অস্ট্রেলিয়ার যতো আপত্তি। এর আগে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসতে দেশটি কম গড়িমসি দেখায়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা,২৫ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।