ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

যুব বিশ্বকাপে বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
যুব বিশ্বকাপে বাংলাদেশের বিদায় ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেই শেষ হলো বাংলাদেশের যাত্রা। সেমিফাইনালের লড়াইয়ে প্রতিবেশি ভারতের কাছে ১৩১ রানে হেরে গেল টাইগার যুবারা।

অথচ প্রথমে ব্যাট করা ভারতকে নির্ধারিত ৫০ ওভার খেলতে দেয়নি বাংলাদেশ। ৪৯.২ ওভারে ২৬৫ রানে সবকটি উইকেট হারায় রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

কিন্তু বোলারদের মতো ব্যাটসম্যানরা লড়াই করতে পারলো না। ৪২.১ ওভার শেষে ১৩৪ রানে গুটিয়ে যায় সাইফ হাসানরা।

কুইন্সটাউনে ২৬৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সুবিধে করতে পারেনি গত বিশ্বকাপের সেমিফাইনালে খেলা বাংলাদেশ। ওপেনার পিনাক ঘোষ ছাড়া আর কাউকেই লড়তে দেখা যায়নি। পিনাক সর্বোচ্চ ৪৩ রান করেন। দলের আর কেউই লেখার মতো স্কোর করতে পারেননি।

কামলেস নাগারকোটি ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট নেন শিভাম মাভি ও অভিষেক শর্মা।

টসে জিতে এর আগে ব্যাট করতে নামা ভারতের দলীয় ১৬ রানেই ছন্দপতন ঘটান রবিউল হক। ওপেনার মানজোত কালরাকে ব্যক্তিগত নয় রানে ফিরিয়ে দেন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৬ রান যোগ করেন অধিনায়ক পৃথিবী শাও ও শুবমান গিল।

দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রানের ইনিংস খেলে নায়েম হাসানের শিকার হন শুবমান। আরও ৪০ রান করা শাওকে বোল্ড করে ফেরান কাজি অনিক। মিডলঅর্ডার ব্যাটসম্যান অভিষেক শর্মা করে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান।

শেষ দিকে বাংলাদেশের তরুণরা জ্বলে উঠলে আসা-যাওয়ার মিছিলে থাকা ভারত পুরো ওভার খেলতে পারেনি। অনিক ১০ ওভার বল করে ৪৮ রানে তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট নেন নায়েম ও সাইফ।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।