ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টেস্ট দলে নতুন মুখ নাঈম, বাদ পড়লেন সাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
টেস্ট দলে নতুন মুখ নাঈম, বাদ পড়লেন সাব্বির ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন প্রতিভাবান তরুণ স্পিন বোলিং অলরাউন্ডার নাঈম হাসান।

বাদ পড়েছেন সাব্বির রহমান। এছাড়াও সৌম্য সরকার, নাসির হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, শফিউল ইসলামের সুযোগ মেলেনি।

অন্যদিকে, টেস্ট স্কোয়াডে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

প্রসঙ্গত, সম্প্রতি শৃঙ্খলাভঙ্গের কারণে বড় ধরনের শাস্তি পান সাব্বির। ২০ লাখ টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা আরোপ করা হয় তার ওপর। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়।  এবার প্রথমবারের মতো জাতীয় দলের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার অভিজ্ঞতা হলো।

চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩১ জানুয়ারি প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট ৮ ফেব্রুয়ারি থেকে। লঙ্কানদের বিপক্ষে দু’টি টি-টোয়েন্টি ১৫ ও ১৮ ফেব্রুয়ারি যথাক্রমে ঢাকা ও সিলেটে।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, নাঈম হাসান।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।