ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পদ্মভূষণ সম্মানে ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
পদ্মভূষণ সম্মানে ধোনি ছবি:সংগৃহীত

ভারতীয় ক্রিকেট তারকা মাহেন্দ্র সিং ধোনির মুকুটে যুক্ত হল আরও একটি পালক। দেশটির পদ্মভূষণ সম্মানের জন্য নির্বাচিত হলেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই অধিনায়ক।

ভারতকে ২৮ বছর পর ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছেন ধোনি। তার অধীনেই ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি আসরের বিশ্বকাপ ঘরে তোলে টিম ইন্ডিয়া।

আর টেস্ট ক্রিকেটেও নিজ দেশকে নেতৃত্ব দিয়ে শীর্ষে নিয়েছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

২০১৫ সালে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন ধোনি। তবে এখনও রঙ্গিন পোশাকে দুই ফরম্যাট ওডিআই ও টি-২০ খেলে যাচ্ছেন। কিন্তু নেতৃত্বে ব্যাটন এখন বিরাট কোহলির কাছে।  

ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে দেশটির কেন্দ্রীয় সরকারের প্রকাশিত তালিকায়, ধোনি ছাড়াও পদ্মভূষণ পাচ্ছেন স্নুকারে দুই ফরম্যাটে বিশ্বসেরা পঙ্কজ আদভানি।  

এদিকে ভারতের আরেক পুরস্কার পদ্মশ্রী সম্মান পাচ্ছেন ২০১৭ সালে বিশ্ব ভারোত্তোলনে সোনাজয়ী সাইখন মীরাবাই চানু। এশিয়ান গেমসে সোনাজয়ী সাবেক টেনিস তারকা সোমদেব দেববর্মন। ব্যাডমিন্টনে পুরুষদের মধ্যে দেশের এক নম্বর সিঙ্গলস তারকা কিদম্বি শ্রীকান্ত ও ১৯৭২ প্যারালিম্পিক্সে সোনাজয়ী সাঁতারু মুরলীকান্ত পেটকার।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।