ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

‘শ্রীলঙ্কা এখন অনেক আত্মবিশ্বাসী’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
‘শ্রীলঙ্কা এখন অনেক আত্মবিশ্বাসী’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গেল বছরটা মোটেও ভালো কাটেনি শ্রীলঙ্কার। বিশেষ করে ওয়ানডেতে। যার শুরুটা হয়েছিল জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে। ৫ ম্যাচ সিরিজের ওয়ানডের কোনটিতেই জয় নিয়ে তাদের মাঠ ছাড়া হয়নি। মার্চেও বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাটিতে অভিজ্ঞতাটি খুব একটা সুখকর ছিল না। তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ১-১ এ ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল।

জুনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা তিন ম্যাচের মাত্র ১টি জয়ে বিদায় নিতে হয়েছে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই। জুন-জুলাইয়ে ঘরের মাঠে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডেতে পুঁচকে জিম্বাবুয়ের কাছে হেরে গেছে ৩-২ এ।

এরপর আবার নিজেদের মাঠে ভারতের কাছে ৫-০, সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ৫-০ ও সবশেষ খেলা ভারতের মাটিতে ৩ ম্যাচ সিরিজের ওয়ানডেতে মাত্র ১টি জয়ের মুখ দেখেছে লঙ্কানরা।

এজন্য অবশ্য দলের ইনজুরিকেই বড় করে দেখছেন লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল। কিন্তু সেদিকে না তাকিয়ে সামনে তাকাতে চাইছেন তিনি। চন্ডিকা হাথুরুসিংহে তাদের হেড কোচের দায়িত্ব নেওয়ার পর তারা আগের যে কোনো সময়ের চাইতে ঢেঢ় আত্মবিশ্বাসী বলে মত তার।

‘ওয়ানডের দিকে তাকালে দেখবেন আমাদের প্লেয়ারদের ইনজুরি ছিল। সেজন্য আমাদের সঠিক কম্বিনেশনটি দাঁড় করানোও সহজ ছিল না। কিন্তু সেটা কোন বাহানা হতে পারে না। আপনি যেখানেই খেলেন না কেন পারফর্ম করতেই হবে। এখন নতুন কোচ পাওয়াতে আমরা কিছু নতুন কৌশল পেয়েছি। তাদের ওপর আমাদের বিশ্বাস আছে। আমরা এখন আগের চেয়ে  অনেক আত্মবিশ্বাসী। আমরা ফলাফল নিয়ে ভাবছি না বরং কিভাবে ভালো ক্রিকেট খেলা যায় সেটাই ভাবছি। ’

শুক্রবার (২৬ জানুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এসব কথাই তুলে ধরেন চান্দিমাল। এময় সংবাদ কর্মীরা জানতে চান ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কোন দলটি তার ফেভারিট? উত্তরে সরাসরি কাউকে নির্দেশ না করলেও বিনয়ী এই  লঙ্কান অধিনায়ক এগিয়ে রাখলেন প্রতিপক্ষ স্বাগতিকদেরই।

‘এভাবে আমরা ভাবছি না। তবে ঘরের মাঠে বাংলাদেশ খুবই ভালো একটি দল। তাদের কিছু ভালো প্লেয়ার আছে। এখনও তারা ভালো সাইড। তবে আমাদের যেটা করতে হবে ম্যাচের পরিকল্পনার সঠিক বাস্তবায়ন করে ম্যাচ জিততে হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।