ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দ্রুততম ৫০ উইকেট শিকারি মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
দ্রুততম ৫০ উইকেট শিকারি মোস্তাফিজ ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: উপুল থারাঙ্গার অফ স্ট্যাম্প উড়িয়ে দিয়ে ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম ৫০ উইকেট শিকারি হলেন কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান।

শনিবার (২৭ জানুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অনন্য এই মাইফলকটি স্পর্শ করেন ফিজ।

৩৬ তম ওভারের যে বলে তিনি থারাঙ্গাকে ফেরালেন তার এক বল আগে দারুণ এক ডেলিভারিতে উইকেটের সম্ভাবনা জাগালে রিভিউ নিয়ে বেঁচে যান উপুল থারাঙ্গা।

পরের বলে অবশ্য তার শেষ রক্ষা হয়ে হয়নি। থারাঙ্গার অফ স্ট্যাম্প স্টাম্প উড়ে গেলে বাংলাদেশের হয়ে দ্রুততম পঞ্চাশ উইকেট নেওয়ার রেকর্ড হয়ে যায়।

ক্যারিয়ারের ২৭তম ম্যাচে ৫০ উইকেট পেলেন মোস্তাফিজ। এর আগে টাইগারদের হয়ে দ্রুততম ৫০ উইকেটের রেকর্ড ছিল আব্দুর রাজ্জাকের অধিকারে। ৩২ ম্যাচে তিনি এই মাইলফলক ছুঁয়েছিলেন।

বিশ্ব রেকর্ডটি অবশ্য শ্রীলঙ্কান স্পিনার অজান্তা মেন্ডিসের অধীনে। তিনি ২০০৯ সালে মাত্র ১৯ ম্যাচে এই মাইলফলক ছুঁয়েছিলেন। বিশ্ব রেকর্ডের তালিকায় মোস্তাফিজের অবস্থান ১৪তম। বাঁহাতি এ তারকার পেছনে সাকলাইন মুশতাক, ব্রেট লি ও শোয়েব আকতারদের মতো তারকারা রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।