ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

চট্টগ্রাম টেস্টে ছিটকে গেলেন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
চট্টগ্রাম টেস্টে ছিটকে গেলেন সাকিব ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতে চোট পান সাকিব আল হাসান। পরে ম্যাচের ব্যাটিং থেকে ছিটকে যাওয়ায় লঙ্কানদের সাথে এ মাসের ৩১ তারিখ থেকে অনুষ্ঠেয় প্রথম দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টেও ছিটকে গেলেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীর উদ্ধৃতি দিয়ে বোর্ডের মিডিয়া উইং জানিয়েছে, ‘এক্স-রেতে কোন চিড় ধরা পড়েনি।

তবে সাকিবের বাঁ হাতের কনিষ্ঠ আঙ্গুলের গোঁড়া মচকে গেছে। একজন কসমেটিক সার্জন তার চোটের বিষয়টি সার্বিক মূল্যায়নের পর প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। পরবর্তী মূল্যায়নের আগে চোটাক্রান্ত আঙ্গুল দিয়ে সাকিব কোন ধরনের কাজ করতে পারবেন না। যার অর্থ দাঁড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচটি তিনি খেলতে পারছেন না। ’

এদিন ত্রিদেশীয় সিরিজের ফাইনালের ৪১তম ওভারে মোস্তাফিজের একেবারে প্রথম বলে লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল সিঙ্গেলস নেয়ার সময় তা ঠেকানোর লক্ষ্যে সাকিব এক্সট্রা কাভার থেকে ছুটে যান। বলটি স্ট্যাম্পে থ্রো করার সময় তিনি পড়ে যান। ওই সময় নিজের পুরো শরীরের ভার হাত দিয়ে প্রতিহত করতে গেলে আঙ্গুলে চোট পান।

পড়ে যাওয়ার পর কিছুক্ষণ স্ট্যাম্পের অদূরে তাকে শুয়ে থাকতে দেখা য্য়। এরপর তাকে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যালে। সেখান থেকে চোটগ্রস্থ আঙ্গুলের এক্স-রে করতে তাকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

৩১ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ২৭ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস        

       


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।