ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দেশের প্রয়োজনে টেস্ট খেলতেও প্রস্তুত মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
দেশের প্রয়োজনে টেস্ট খেলতেও প্রস্তুত মাশরাফি বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাশি বিন মর্তুজা। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ইনজুরিতে ক্ষত-বিক্ষত হাঁটুতে সাতবার অস্ত্রোপচারের পর মাশরাফি টেস্ট ক্রিকেট ছেড়েছেন সেই ২০০৯ সালে। প্রবল ইচ্ছে থাকা সত্ত্বেও প্রিয় ফরমেটে এরপর আর খেলা হয়নি টাইগারদের দিন বদলের এই দলপতির। 

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সময় লাল-সবুজের টেস্ট দলপতি সাকিব আল হাসান বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে চোট পাওয়ায় লঙ্কানদের সঙ্গে ৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠেয় সিরিজের প্রথম টেস্টে তার খেলা হচ্ছে না।  

ফলে দলে যোগ্য নেতৃত্ব শূন্য হওয়ার একটি সম্ভাবনা তৈরি হয়েছে।

এমতাবস্থায় দেশের প্রয়োজনে টেস্ট খেলতেও প্রস্তুত বলে জানালেন ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

‘যদি টিমের প্রয়োজন হয়, অবশ্যই চেষ্টা করবো। অধিনায়ক মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) আছে। আমার বিশ্বাস ও দলকে নিয়ন্ত্রণ করতে পারবে। আর সিনিয়র খেলোয়াড় যারা আছে, তাদের সহযোগিতা তো থাকবেই,’ বলেন তিনি।  
শনিবার (২৭ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজের ফাইনালের পর সংবাদ সম্মেলনে মাশরাফি একথা বলেন।

মাশরাফি যখন একথা বলছিলেন তখনও বিসিবি ঘোষণা করেনি যে মাহমুদউল্লাহ-ই এই টেস্টের নেতৃত্ব দিচ্ছেন। সহ-অধিনায়ক হিসেবে সেটা তারই করার কথা।  

তাই মাহমুদউল্লাহকে অধিনায়ক ধরেই ঢাল হয়ে দাঁড়ালেন ম্যাশ।

এদিকে সাকিবের ছিটকে যাওয়াটাকেও তিনি চ্যালেঞ্জ হিসেবে দেখছেন। তার ভাষ্য, ‘প্রথমত এটাই চ্যালেঞ্জ (সাকিবের অনুপস্থিতি) দলের জন্য। যদি বলেন, এখান থেকে কীভাবে উঠে আসা যায়, ভালো খেলা যায়, বলবো টেস্ট সিরিজটা আমাদের জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ। ওয়ানডে সিরিজ হেরেছি এজন্য না, ওয়ানডের সঙ্গে টেস্টের একটা পার্থক্য থাকেই। ’

‘টেস্ট সিরিজ জিতলে হয়তো টিমের পুরো চেহারাটাই অন্যরকম হয়ে যাবে। আমরা এখন টেস্টের দিকে তাকিয়ে আছি,’ যোগ করেন মাশরাফি।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এইচএল/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।