ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের বিপক্ষে ভারতীয় দলে রায়না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
প্রোটিয়াদের বিপক্ষে ভারতীয় দলে রায়না ছবি:সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে ফিরেছেন টপঅর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না। গত ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পর এই দলে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।

১৬ সদস্যের এই দলে বাদ পড়াদের মধ্যে শ্রেয়াশ আইয়ারের নাম উল্ল্যেখযোগ্য। এছাড়া বাসিল থাম্পি, দিপক হুদা, মোহাম্মদ সিরাজ ও ওয়াশিংটন সুন্দরকে এই তালিকায় নেওয়া হয়নি।

দলের ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। গত সিরিজে ব্যক্তিগত কারণে নিজের নাম প্রত্যাহার করে নেন। এছাড়া দলে যুক্ত হয়েছেন শিখর ধাওয়ান, অক্ষর প্যাটেল, ভুবেনশ্বর কুমার ও শারদুল ঠাকুর।

এদিকে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে জাতীয় দলের জার্সিতে সর্বশেষ খেলেছিলেন বাঁহাতি রায়না। টি-২০ ফরম্যাটের সেই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ী ৬৩ রান খেললেও পরে আর সুযোগ পাননি। তবে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ভালো খেললে ফের ডাক পান তিনি।

আগামী ১৮ অক্টোবর জোহার্নেসবার্গে সিরিজের প্রথম টি-২০ অনুষ্ঠিত হবে।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, মানিশ পান্ডে, অক্ষর প্যাটেল, যুজভেন্দ্র চাহাল, কুলদিপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, জয়দেব উনাদকাট, শারদুল ঠাকুর।

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।