ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কতটা ইমপ্রুভ করেছেন হাথুরুকে দেখাতে চান নাঈম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
কতটা ইমপ্রুভ করেছেন হাথুরুকে দেখাতে চান নাঈম ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টেস্টের আগে হওয়া প্রস্তুতি ম্যাচের স্কোয়াডে ছিলেন নাঈম হাসান। তাই তখনকার বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে খুব কাছ থেকে দেখেছেন এই টিনএজারকে।

তখন হাথুরুসিংহে তাকে বলেছিলেন, এখন যেরকম আছো-সবকিছু ঠিক আছে। তবে চেষ্টা করবে প্রতিদিন নিজেকে একটু একটু ইমপ্রুভ করার জন্য।

এখন যখন নাঈম হাসান যাদের বিপক্ষে খেলার জন্য জাতীয় দলে সুযোগ আসলো তখন হাথুরুসিংহ সেই শ্রীলংকা টিমের হেড কোচ!

কতটা ইমপ্রুভ করেছেন তা নিশ্চয় দেখাতে চান হাথুরুর এক সময়কার শিষ্য নাঈম হাসান।

হাথুরুসিংহ তো একসময় আপনাকে বলেছিলেন ইমপ্রুভ করতে, এখন সুযোগ পেলে কি তাকে দেখিয়ে দিতে চান? এমন প্রশ্নে মুখে হাসি নিয়ে নাঈম হাসানের জবাব, ‘হ্যাঁ ইনশাআল্লাহ। সুযোগ পেলে ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করবো। ’

স্কোয়াডে ঢুকেই জাতীয় দলের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করছেন তা নয়, এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের স্কোয়াডে থাকায় সুযোগ হয়েছিল ড্রেসিংরুম শেয়ার করার। তবে তখনকার অনুভূতি আর এখনকার অনুভূতি যে আকাশপাতাল তফাৎ তা জানালেন স্বয়ং নাঈমই।

‘অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের সময় ড্রেসিংরুম শেয়ার করেছি। তখন একরকম ছিল। এখন অন্যরকম অনুভূতি। তখনও সবার সহযোগিতা পেয়েছি। এখনও পাচ্ছি। ’

ক্রিকেট আদর্শ কে? এমন প্রশ্নে নাঈমের প্রতিক্রিয়া, ‘আগে ওয়াটসনকে আদর্শ মানতাম। তবে এখন সাকিব ভাই তামিম ভাইকে আদর্শ মানি।

বাবা মাহবুবুল আলম, মা মমতাজ বেগম আর ভাই কামরুল আলমই তার সমস্ত কিছুর অনুপ্রেরণা-বলেন নাঈম হাসান।

এনসিএল থেকে বিসিএল এমনকি বিপিএলেও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তার অভিষেক হয়।

এখন একই মাঠে টেস্ট অভিষেক হলেই ষোলকলা পূর্ণ হবে নাঈম হাসানের উঠতি ক্যারিয়ারে। তার জন্য অবশ্য ৩১ জানুয়ারি সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
টিএইচ/টিসি/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।