ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দুটো ব্যাপারে মনোযোগ অধিনায়কের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
দুটো ব্যাপারে মনোযোগ অধিনায়কের মাহমুদউল্লাহ রিয়াদ-ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: তার বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগটা একটা দৈব দুর্বিপাকের কল্যাণে আসলেও বহুদিন ধরে এই পদের জন্য আলোচনায় ছিলেন তিনি। তিনি মাহমুদউল্লাহ রিয়াদ, যিনি অধিনায়কত্বে আলো ছড়িয়েছেন ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিপিএলেও।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট শুরুর আগে বাংলাদেশ অধিনায়ক নিজের বিষয়ে জানালেন দুটি কথা। এক দলগতভাবে ভালো খেলানোর চেষ্টা করা আর নিজে যতটুকু পারা যায় ঠাণ্ডা থাকা।

কারণ দলগতভাবে খেললে সাফল্য নিশ্চিত আর ঠাণ্ডা থাকা সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ অধিনায়ক বলেন, আমি বিশ্বাস করি দলগতভাবে ভালো পারফর্ম করি তাহলে ক্যাপ্টেন্সির জন্য ইজি। তাই আমার চেষ্টা থাকবে দলগতভাবে কিভাবে ভালো খেলানো যায় সেটির চেষ্টা করা। ’

আর একটা বিষয়। ক্যাপ্টেনসি অনেক বড় একটি বিষয়। তাই আমার চেষ্টা থাকবে যতটুকু ঠাণ্ডা থাকা যায়। কারণ ঠাণ্ডা থাকলে ডিশিসন নিতে সহজ হবে। কেননা টেস্ট ক্রিকেট ধৈর্যর খেলা। সেশন বাই সেশন এগোতে হয়। ’

বুধবারই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। এরপরের পাঁচদিন সবার নজর থাকবে আর একটা বিষয়েও। সেটি হলো মাহমুদউল্লাহর ক্যাপ্টেন্সি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।