ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইউটার্ন নিতে চাইছে মুশফিকের রুপগঞ্জ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
ইউটার্ন নিতে চাইছে মুশফিকের রুপগঞ্জ নাঈম ইসলাম / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেটের দুই ফর্মেটের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিমকে নিয়ে দল গড়ে শিরোপার স্বপ্ন দেখা লিজেন্ডস অব রুপগঞ্জ ঢাকা প্রিমিয়ার লিগের গেল আসরের শুরুটা উড়ন্তই করেছিল। কিন্তু লিগ শেষে তাদের সেই স্বপ্ন অধরাই থেকে গেছে।

কেননা রাউন্ড রবিন লিগ পর্বের শেষের দিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও তার পরের মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে এই দুই টাইগার সদস্য দলে না থাকায় দলটি বড় ধরণের হোঁচট খায়। রবিন লিগ পর্বে ১১ ম্যাচের ৬ জয়ে ছিটকে গেছে সুপার লিগের লড়াই থেকে।

 

কিন্তু এবারের আসরে ইউটার্ন নিতে চাইছে রুপগঞ্জ। সুপার লিগতো বটেই চ্যাম্পিয়নের দিকেও নিশানা তাক করেছে দলটি।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জিমনেশিয়ামে এমন প্রত্যয় ব্যক্ত করেন দলের সিনিয়র ব্যাটসম্যান নাঈম ইসলাম, ‘আমাদের প্রথম লক্ষ্য থাকবে সুপার লিগ কোয়ালিফাই করা। তারপরে ম্যাচ বাই যাব। কিন্তু অবশ্যই আমাদের লক্ষ্য চ্যাম্পিয়নশিপ। ’

আর এই ক্ষেত্রে তাকে আত্মবিশ্বাসী হতে সাহায্য করছে তার অভিজ্ঞ সতীর্থরা। আগের আসরের মুশফিকুর রহিম তো আছেনই। আরও আছেন ঘরোয়া ক্রিকেটের রানমেশিন খ্যাত তুষার ইমরান। তাই হয়তো নাইমের এতটা প্রত্যয়ী নাঈম, ‘এবার আমাদের দল অনেক ভালো হয়েছে। আশা করছি ভালো ফাইট দিতে পারবো। ’

১২ দলের অংশগ্রহণে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৭-১৮ মৌসুমের খেলা। যেখানে ৭ ফেব্রুয়ারি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের মিশন শুরু করবে লিজেন্ডস অব রুপগঞ্জ।

দলে যারা আছেন: মুশফিকুর রহিম, আব্দুল মজিদ, তুষার ইমরান, অভিষেক মিত্র, মোহাম্মদ শহীদ, নাঈম শেখ, নাজমুল হোসেন মিলন, মেহেদী হাসান, সালাউদ্দিন পাপ্পু, রুবেল মিয়া, মোশাররাফ হোসেন, নাঈম ইসলাম, মোহাম্মদ শরিফ, আসিফ হাসান, হামিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ১ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।