ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের ব্যাটিং উপদেষ্টা মাইকেল বেভান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
টাইগারদের ব্যাটিং উপদেষ্টা মাইকেল বেভান ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ‘দ্য ফিনিশার’ খ্যাত মাইকেল বেভান। তবে এখনই তাকে পাচ্ছে না টাইগার শিবির। কেননা হাইপারফরম্যান্স দলের কোচ সায়মন হেলমট শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজে একই ভূমিকায় কাজ করছেন।

বিসিবি’র একটি নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বাংলানিউজকে নিশ্চিত করেছে। তবে কবে নাগাদ ৪৭ বছর বয়সী বেভানকে পাওয়া যাবে সে ব্যাপারে কিছু জানা যায়নি।

বেভানের আগে মাশরাফি-সাকিবদের ব্যাটিং পরার্মকের দায়িত্বে ছিলেন লঙ্কান থিলান সামারাবীরা। ২০১৬ সালে আফগানিস্তান এবং ইংল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়েছিল। তার সঙ্গে চুক্রির মেয়াদ ছিল গেল বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত।

অজিদের ওয়ানডে টিমে অপরিহার্য সদস্য ছিলেন বেভান। বাঁহাতি ব্যাটিংয়ে ২৩২ ম্যাচে তার নামের পাশে ৬৯১২ রান। ব্যাটিং গড় ৫৩.৫৮। ফিফটি ৪৬টি। সেঞ্চুরি হাঁকিয়েছেন ৬ বার।  

বেভানের কোচিং ক্যারিয়ারের শুরু ২০১১ সালে ভারতে। ওই বছর রঞ্জি ট্রফিতে উরিষ্যা দলের কোচের দায়িত্ব পালন করেছেন। একই বছর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচও ছিলেন বেভান। এর পরের বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে এসেছিলেন চিটাগং কিংসের ব্যাটিং উপদেষ্টা হয়ে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ১ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।