ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বল আরেকটু টার্ন করুক, চেয়েছিল বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
বল আরেকটু টার্ন করুক, চেয়েছিল বাংলাদেশ প্রেস বিফ্রিংয়ে খালেদ মাহমুদ সুজন/ছবি: সোহেল সরওয়ার

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে ছয়জন স্পিনার দেখে সবাই ধারণা করেই নিয়েছিলেন জহুর আহমেদের উইকেটে স্পিনারদের জন্যই তৈরি করা হয়েছে। একাদশে তিনজন বিশেষজ্ঞ স্পিনার সেই ধারণাকে পাকাপোক্তও করলো বটে। ওই পর্যন্তই।

শ্রীলঙ্কার যে তিন উইকেট হারিয়েছে তার মধ্যে দু’টো স্পিনারদের দখলে গিয়েছে বটে, কিন্তু ততক্ষণে তারা দু’জন স্কোরবোর্ড শক্ত করে সেঞ্চুরি তুলে নিয়েছেন। আর তিন রান দিলে আরেকজনও সেঞ্চুরির ঘরে ঢুকে পড়বেন।

বলতে গেলে বাংলাদেশের স্পিনারদের পাড়ার বোলারই বানিয়ে ছাড়ছেন লংকান ব্যাটসম্যানরা। এর মূল কারণ অবশ্য উইকেটের এখনও ব্যাটিংবান্ধব থেকে যাওয়া। টার্ন সেভাবে না হওয়া।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন কিছুটা ঘুরিয়ে পেঁচিয়ে স্বীকার করেছেন, আসলে এমন উইকেট চায়নি বাংলাদেশ। তবে বিপদে পড়ার শঙ্কায় হয়তো অভিযোগের দিকে যেতে চাননি তিনি।  

এমন উইকেট কি চেয়েছিলেন, এরকম প্রশ্নে সুজনের জবাব- সেটা বলা টাফ। তবে উইকেট নিয়ে আমি কখনও অজুহাত তুলতে রাজি না। এমনকি অভিযোগ করতেও রজি না। হয়তো ব্যাটিংবান্ধব উইকেট। আমরা চেয়েছিলাম বল স্লো সাইটে থাকতো, আরেকটু স্পিন থাকতো। তাহলে আমাদের জন্য ভালো হতো।

তবে এরপরেই তিনি বলেন, উইকেট ব্যাটিং ফ্রেন্ডলি। এই উইকেটে তো আমরাও ভালো ব্যাটিং করেছি।  প্রথম ইনিংসে ৫০০ এর উপর রান করেছি। প্রথমদিনে ৩৭৪ রান তুলেছি। তাই আমার কোনো অভিযোগ নেই। পরবর্তীতে আমাদের ব্যাটিং বলেন, বোলিং বলেন ভালো ক্রিকেট খেলতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
টিএইচ/টিসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।