ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রোশেনকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দিলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
রোশেনকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দিলেন মিরাজ ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে দারুণ ব্যাটিং করেও বোলারদের ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাকফুটে রয়েছে বাংলাদেশ। তবে চতুর্থ দিন অভিষেক টেস্ট সেঞ্চুরি করা রোশেন সিলভাকে ফিরিয়ে লঙ্কানদের চতুর্থ উইকেট জুটির ১৩৫ রানের পার্টনারশিপ ভাঙেন মেহেদি হাসান মিরাজ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৫৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৫৫২ রান করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে অপরজিত আছেন দিনেশ চান্দিমাল (৬১) ও নিরোশান দিকভেলা।

৩৯ রানের লিড নিয়েছে সফরকারীরা।  

এর আগে সফরকারীদের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে অভিষেক সেঞ্চুরি তুলে নেন রোশেন সিলভা। তবে ২৩০ বলে ৬টি চার ও একটি ছক্কায় ১০৯ রান করা এই ব্যাটসম্যানকে ফেরান মেহেদি হাসান মিরাজ। লিটন দাশের ক্যাচে পরিণত করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন এ স্পিনার।

বাংলাদেশের প্রথম ইনিংসে ৫১৩ রানের জবাবে সফরকারীরা তৃতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে ৫০৪ রান করে।

তৃতীয় দিন লঙ্কান দুই টপঅর্ডার ব্যাটসম্যান কুশাল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভা তাদের ক্যারিয়ার সেরা ব্যক্তিগত ইনিংস খেলেন। ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে বিদায় নেন মেন্ডিস (১৯৬)। আর ১৭৩ করেন ডি সিলভা।  

গতকাল স্বাগতিক বোলারদের এই দুটি সাফল্যই ছিল। কেননা পরের দুই ব্যাটসম্যান রোশেন সিলভা ও অধিনায়ক দিনেশ চান্দিমাল অপরাজিত থেকে মাঠ ছাড়েন। সেঞ্চুরির দ্বারপ্রান্তে রোশেন (৮৭)। চান্দিমাল ছিলেন ৩৭ রানে।

লঙ্কান ব্যাটিং দৃঢ়তায় কিছুটা ঢাকা পড়ে যায় প্রথম ইনিংসে বাংলাদেশের কীর্তি। যেখানে মুমিনুল হক ১৭৬ রানে বীরোচিত এক ইনিংস খেলেছিলেন।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।