ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

চট্টগ্রামের ব্যাটিংবান্ধব উইকেটে আইসিসির আপত্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
চট্টগ্রামের ব্যাটিংবান্ধব উইকেটে আইসিসির আপত্তি! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রামে অনুষ্ঠিত বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দেখেছে পাঁচ সেঞ্চুরি ও ছয়টি হাফসেঞ্চুরি। অতিরিক্ত ব্যাটিং সহায়ক উইকেটের কারণে এবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পিচের মান নিয়ে প্রশ্ন তুলেছে আইসিসি। আরোপ করা হয়েছে ১টি ডিমেরিট পয়েন্ট।

পিচের গড় নিম্নমুখী হিসেবে আখ্যা দিয়েছেন ম্যাচ রেফারি ডেভিড বুন। ব্যাটে-বলে সমতা না থাকার বিষয়টি তুলে ধরেছেন তিনি।

পাঁচ বছর পর্যন্ত ডিমেরিট পয়েন্ট টিকে থাকবে। এই সময়ে মোট ৫টি ডিমেরিট পয়েন্ট হলে ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে নিষিদ্ধ হবে ভেন্যুটি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমন উইকেট নিয়ে অসন্তোষ প্রকাশ করে শ্রীলঙ্কা শিবির। তবে ফলাফল না আসা রান উৎসবের টেস্টকে ইতিবাচকভাবেই দেখেন টাইগারদের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক (ইনজুরির কারণে নেই সাকিব আল হাসান) মাহমুদউল্লাহ রিয়াদ। আগামী ৮ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

ডেভিড বুনের রিপোর্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পাঠানো হয়েছে। সেখানো উল্লেখ করা হয়, ‘পিচে নতুন বলে ফাস্ট বোলারদের জন্য সিম মুভমেন্ট ছিল না এবং ম্যাচ জুড়ে বাউন্সের ঘাটতি ছিল। স্পিনারদের জন্য শুরুতে মাঝে মাঝে স্লো টার্ন দেখা গেছে, কিন্তু ম্যাচ অগ্রসর হওয়ার সাথে সাথে প্রত্যাশার অনুযায়ী টার্ন আসেনি। ফলে পাঁচ দিনই পিচ থেকে অনেক সুবিধা পেয়েছেন ব্যাটসম্যানরা। ’

গত রোববার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম টেস্টের (৩১ জানুয়ারি-৪ ফেব্রুয়ারি) পঞ্চম ও শেষ দিনে ড্র মেনে নেয় দু’দল। স্কোর: বাংলাদেশ ৫১৩ ও ৩০৭/৫, শ্রীলঙ্কা ৭১৩/৯ ডিক্লেয়ার।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।