ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদেরও দায়িত্ব নিতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
ব্যাটসম্যানদেরও দায়িত্ব নিতে হবে ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজ্জাক, তাইজুল, মোস্তাফিজের নান্দনিক বোলিংয়ে ঢাকা টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশন যেতে না যেতেই শুকনো পাতার মতো ঝড়ে গেছে শ্রীলঙ্কার আট ব্যাটসম্যান। তাতে এটা স্পষ্ট শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের সলিল সমাধি সময়ের ব্যাপার মাত্র। আর মাত্র ১টি উইকেট। তাহলেই…।

কিন্তু তারপরেও কেমন খটকা লাগছে। শেষ পর্যন্ত জয়ের মুখ দেখবে তো স্বাগতিকরা? কেননা লাল-সবুজের এমন প্রবল বোলিং আক্রমণের সামনেও কিন্তু চান্দিমালরা দলীয় ২শ’ রানের কোঠা পেরিয়ে গেছে।

মিরপুরের স্পিনবান্ধব এই উইকেট দলীয় সংগ্রহ ২২০ রান করতে পারলেও কিন্তু প্রচ্ছন্ন একটি চাপ সৃষ্টি হবে স্বাগতিক শিবিরে। ভুলে গেলে চলবে না প্রতিপক্ষ শিবিরের স্পিন আক্রমণও কিন্তু কম ক্ষুরধার নয়। স্বাগতিকদের আব্দুর রাজ্জাক যেমন তাদের ভিত নাড়িয়ে দিয়েছে তেমনি বাংলাদেশের ভিত নাড়িয়ে দিতে তাদের আছে রঙ্গনা হেরাথ।

স্পিনে হাল ধরতে তার সাথে আরও আছেন টেস্ট অভিষিক্ত আকিলা ধনাঞ্জয় ও দিলরুয়ান পেরেরা। পেস আক্রমণে সুরঙ্গ লাকমল তো আছেনই।

এমতাবস্থায় প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অবশ্যই ব্যাটসম্যানদে ধৈর্যের পরিচয় দিতে হবে। শের-ই-বাংলার রহস্যে ঘেরা এই উইকেটে সময় যত গড়াবে ততই তার চরিত্র বদলাবে। তাই ব্যাটিং চাই দৃঢ়।

এই ম্যাচ জিতলে বা ড্র করলেও ওয়েস্ট ইন্ডিজকে টপকে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ের অাট নম্বরে নাম লেখাবে টাইগাররা। দুই ম্যাচ সিরিজে চট্টগ্রামে রান উৎসবের প্রথম টেস্ট ড্রয়ে নিষ্পত্তি হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ৮ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।