ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হ্যালসলের সহকারী কোচ পদ ‘নড়বড়ে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
হ্যালসলের সহকারী কোচ পদ ‘নড়বড়ে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশের সহকারী কোচ রিচার্ড হ্যালসল দলের সঙ্গে শ্রীলঙ্কায় যাচ্ছেন না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছুটি বর্ধিত করায় আসন্ন ত্রিদেশীয় টি-২০ সিরিজে থাকা হচ্ছে না তার।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এ বছর ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ট্রেনিং ক্যাম্প দিয়ে কাজে যোগ দিতে পারেন তিনি।

হ্যালসলকে নিয়ে বিসিবির সিদ্ধান্ত কোচিং স্টাফে সাময়িক রদবদলের অংশ। শ্রীলঙ্কা-ভারতকে নিয়ে সামনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজের জন্য বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে খালেদ মাহমুদ সুজনকে টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে।

এছাড়া, হাইপারম্যান্স (এইপপি) হেড কোচ সাইমন হেলমটকে ব্যাটিং কোচ এবং এইচপি বোলিং কোচ চাম্পাকা রামানায়েকেকে সিনিয়র টিমে একই ভূমিকায় আনা হয়েছে। এই সবই শুধুমাত্র সামনের টি-২০ টুর্নামেন্টের জন্য। যার নাম দেওয়া হয়েছে নিদাহাস ট্রফি।

আন্তর্জাতিক ইভেন্টের মাঝে হ্যালসলকে কেন বাড়তি ছুটি দেওয়া হয়েছে তা ব্যাখা করা হয়নি। তবে কি তার ওপর আস্থা হারিয়েছে বিসিবি? টাইগারদের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ২০১৬ সালে সহকারী কোচ হিসেবে পদোন্নতি পাওয়ার আগে ২০১৪ সালে হ্যালসলকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি।

নিজামুদ্দিন চৌধুরীর ভাষ্যমতে, ‘রিচার্ড হ্যালসল এখনো আমাদের অ্যাসিস্ট্যান্ট কোচ। আমরা একটা অন্তর্বর্তীকালীন সিদ্ধান্ত নিয়েছি যে, এইচপি হেড কোচ সাইমন হেলমট নিদাহাস ট্রফিতে ব্যাটিং কোচ থাকবেন। টি-টোয়েন্টিতে তার কোচিং অভিজ্ঞতা বিবেচনায় নেওয়া হয়েছে। আমরা এই টুর্নামেন্টের জন্য চম্পাকা রামানায়েকেকেও বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। আমরা এই সংক্ষিপ্ত সময়ের জন্য সাপোর্ট স্টাফ সীমাবদ্ধ রেখেছি। ’

‘এই ট্যুরে হ্যালসল টিমের সঙ্গে খাকছেন না। তিনি ছুটিতে আছেন। যদি আমরা ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান সিরিজের জন্য ট্রেনিং ক্যাম্প করি সেক্ষেত্রে তিনি যোগ দেবেন। ’-যোগ করেন বিসিবি সিইও।

আগামী ৪ মার্চ কলম্বোর উদ্দেশে দেশ ছাড়বে টিম বাংলাদেশ। ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের মোকাবিলা করবে ভারত। দু’দিন পর টিম ইন্ডিয়াকে চ্যালেঞ্জ জানাবে টাইগাররা।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকে দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। ফাইনাল ১৮ মার্চ। একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।