ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

পতৌদি স্মারক বক্তৃতা দিতে কলকাতায় ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
পতৌদি স্মারক বক্তৃতা দিতে কলকাতায় ওয়ালশ ছবি: সংগৃহীত

বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ শ্রীলঙ্কার মাটিতে আসন্ন নিদাহাস ট্রফিতে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন। পাশাপাশি বোলারদের নিয়ে আলাদা অনুশীলনও করছেন। তবে হঠাৎ করেই ভারতের কলকাতা সফরে ক্যারিবীয় কিংবদন্তি।

আসলে কলকাতায় ওয়ালশ গেছেন সেখানকার পত্রিকা ‘দ্য টেলিগ্রাফ’ আয়োজিত পতৌদি স্মারক বক্তৃতায় এ বছরের বক্তা হিসেবে। ২০১২ সালে শুরু হওয়া ভারতের প্রয়াত সাবেক অধিনায়ক মনসুর আলী খান পতৌদির স্মরণে, পতৌদি স্মারক বক্তৃতায় এর আগে ইমরান খান, গ্রেগ চ্যাপেল, সৌরভ গাঙ্গুলি ও কপিল দেবদের মতো তারকারা বক্তৃতা দিয়েছেন।

 

ওয়ালশ প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান, যিনি এই বক্তৃতা দেবেন। কলকাতায় পৌঁছে এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি সম্মানিত এখানে আসতে পেরে। টাইগার (পতৌদির উপমা নাম) সর্বকালের সেরা অধিনায়কদের একজন। ’

কলকাতায় পা রেখে ভালোই সংবর্ধনা পেয়েছেন বাংলাদেশের কোচ। খেলোয়াড়ি জীবনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইডেন গার্ডেনে বেশ কয়েকটি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে ওয়ালশের। সে কারণেই শহরটা তার কাছে স্মৃতিরই।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র থেকে জানা গেছে, কাল অথবা পরশু ফিরবেন ওয়ালশ। ফেরার পরপরই আবারও ব্যস্ত হয়ে পড়বেন বাংলাদেশ দলকে নিয়ে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।