ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অবসরের পর ওয়ার্নারের চোখ রাজনীতিতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
অবসরের পর ওয়ার্নারের চোখ রাজনীতিতে অবসরের পর ওয়ার্নারের চোখ রাজনীতিতে-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খেলার মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। সুযোগ পেলে জাতীয় দলের নেতৃত্বেও কাজ করছেন বর্তমানে সহ-অধিনায়করে দায়েত্বে থাকা এ তারকা। এছাড়া আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদের দলনেতা হিসেবে চ্যাম্পিয়নও হয়েছেন তিনি।

এবার ওয়ার্নারের চোখ রাজনীতির মাঠে! তবে এখনই নয়। অবসরের পর এমন চিন্তা-ভাবনা করবেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

এই খেলোয়াড়ি জীবন থেকেই অবশ্য রাজনৈতিক আগ্রহ পেয়েছেন ওয়ার্নার। এইতো কিছুদিন আগেই অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের দ্বন্দ্ব হয়েছিল দেনা-পাওনা নিয়ে। এতে ক্রিকেটারদের হয়ে সোচ্চার ছিলেন তিনি। এমনকি শেষ পর্যন্ত তাদের অস্ট্রেলিয়ান প্রেসিডেন্টের সঙ্গেও সমঝোতা করতে হয়েছিল।

এক সাক্ষাতকারে ওয়ার্নার বলেন, ‘অবসরের পর, অন্য কিছু করতে আমার সমস্যা হবে না। সেটা রাজনীতি হলেও নয়। ’

দায়িত্ব নিয়ে কাজ করার অভ্যাস ওয়ার্নারের ছোট বেলা থেকেই-তিনি বলেন, ‘ছোটবেলা থেকেই আমি কাজের পরিবেশের মধ্যে ছিলাম। আমি ছোট থাকতে আমার ভাইয়ের সঙ্গে ঘরের কাজ ভাগাভাগি করে নিতাম। আমার বাবা-মা বাইরে কাজ করতেন। ফলে ঘরের সব কিছুই আমাদের দেখাশুনা করতে হতো। অঅর দেশের জন্য কাজ করার সুযোগ পেলে সেটা গ্রহণ করবো। ’

অজিদের হয়ে এখন পর্যন্ত ৭১টি টেস্ট, ১০৬টি ওয়ানডে ও ৭০টি টি-টোয়েন্টি খেলেছেন ওয়ার্নার। সব ফরম্যাট মিলিয়ে ১২ হাজারেরও বেশি রান রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।